• মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫
  • ||

শুরুতেই পেছালো বৃহত্তর ঐক্যের লিয়াঁজো কমিটি গঠন, নেপথ্যে বিএনপি

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

বিএনপির অনুরোধে পিছিয়ে গেল বৃহত্তর রাজনৈতিক ঐক্যের লিয়াঁজো কমিটি গঠন। আগামী ২৯ সেপ্টেম্বর দলটির সমাবেশের পর কমিটি গঠন প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

মঙ্গলবার রাতে তার বারিধারার বাসায় যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়ার বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

বি চৌধুরী বলেন, আমরা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। আর বর্তমান যে রাজনৈতিক অবস্থা তা নিয়ে আলোচনা করেছি। আমাদের ভবিষ্যৎ প্রক্রিয়ার অংশ হিসেবে বিএনপির সঙ্গে আমরা অনেক কাছাকাছি এসেছি। বিএনপির প্রতিনিধি জানালেন, ২৯ সেপ্টেম্বর তাদের সমাবেশ আছে। তাদের অনুরোধের কারণেই তাদের সমাবেশের পর লিয়াঁজো কমিটি গঠন করা হবে। সেই জনসভার মাধ্যমে আমাদের সঙ্গে ভবিষ্যৎ প্রক্রিয়া কী প্রক্রিয়া হবে, তা তারা বলবে। আশাকরি, ভবিষ্যতে আমরা আরও কাছাকাছি হতে পারবো।

তিনি জানান, বিএনপির প্রস্তাবনা অনুসারে ২৯ সেপ্টেম্বরের পরই লিয়াঁজো কমিটি হবে। এ ব্যাপারে বৈঠকের সবাই একমত হয়েছেন।

বি চৌধুরী আরও বলেন, আমি বিশ্বাস করি, আমাদের ঐক্য ভারসাম্যের ভিত্তিতে হবে। যারা মুক্তিযুদ্ধের মানচিত্রকে এখনও অস্বীকার করে, তাদের বাদ দিয়ে বাংলাদেশের সবার সঙ্গে ঐক্য কামনা করি।

এর আগে, গত সোমবার (২৪ সেপ্টেম্বর) রাতে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট নেতাদের বৈঠকে লিয়াজোঁ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। জানা যায়, ঐক্যের এই দুই জোট ও বিএনপি জোট থেকে তিনজন করে প্রতিনিধি নিয়ে গঠিত হবে এ কমিটি।

-একে

বিএনপি,জাতীয় ঐক্য প্রক্রিয়া