• মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫
  • ||

এই রায় বিএনপি প্রত্যাখান করায় আমরা হতাশ: হানিফ

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৮, ২১:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় বিএনপি প্রত্যাখ্যান আামরা হতাশ হয়েছি উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, জাতির প্রত্যাশা ছিল বিএনপি ক্ষমা প্রার্থনা করে সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসবে। কিন্তু জনবিচ্ছিন্ন দলটি মিথ্যাচারের রাজনীতিতে থেকে বেরিয়ে আসতে পারলো না।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানের একটি হোটেলে ‘২১ আগস্ট গ্রেনেড হামলার রায়: বিএনপির বৈধতা সংকট’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি। সিটিজেন ফর রেসপনসিবল ডেমোক্রেসি এ বৈঠকের আয়াজন করে।

হানিফ বলেন, বিএনপি’র সামনে সংশোধনের সুযোগ ছিল। কিন্ত তারা তা মিস করলো। দেশের বিরুদ্ধে তারা আর কোনো ষড়যন্ত্রে লিপ্ত হলে জনগণই তাদের রাজনীতি করার অধিকার কেড়ে নেবে।

তিনি আরও বলেন, বিএনপির জন্মই অবৈধ পথে। দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে পাকিস্তানের চর হিসেবে কাজ করেছে। ৭৫’ এ বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জিয়া পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে সমর্থ হন। মুক্তিযোদ্ধারা ছিল তার চোখের বিষ। তিনি ধরে ধরে মুক্তিযোদ্ধা অফিসারদের ফাঁসি দিয়েছিলেন। ড. আশিকুর রহমানের সঞ্চালনায় গোলটেবিলে বৈঠকে আরও বক্তব্য দেন অধ্যাপক মেসবাহ কামাল, মানবাধিকার কর্মী খুশি কবীর, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, শ্যামল দত্ত, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

মাহবুব-উল-আলম