• মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫
  • ||

আইভি রহমানের মরদেহ দেখে চোখের পানি সামলাতে পারিনি: মওদুদ

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৮, ১৫:৩১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা অত্যন্ত মর্মান্তিক ঘটনা। জিল্লুর রহমান (প্রয়াত রাষ্ট্রপতি) আমায় অনেক স্নেহ করতেন। আইভি রহমানের (তার স্ত্রী) মরদেহ দেখে চোখের পানি সামলাতে পারিনি। এই ধরনের ঘটনা যেন আর না ঘটে। এ ধরনের ঘটনাকে আমরা ঘৃণা করি।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট সাজানো মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের রায় বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিষয়ে মওদুদ আহমদ বলেন, রায়ের কারণে তারা (সরকার) মনে করছে যে, আমাদের যে জাতীয় ঐক্য প্রক্রিয়া করতে যাচ্ছি। এটাকে ব্যাহত করা হবে। আমি বলবো, এই রায়কে সম্পূর্ণভাবে অগ্রাহ্য করে, উপেক্ষা করে এবং কোনও গুরুত্ব না দিয়ে আমাদের জাতীয় ঐক্যের আন্দোলন চলবে। খুব শিগগিরই আমরা এটার একটা রূপরেখা দিবো এবং এই আন্দোলনের একটা কাঠামো ঘোষণা করবো। এরপর জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে এই সরকারের পতনের ব্যবস্থা করবো।

বর্তমান সরকার সংলাপে আসতে বাধ্য হবে বলেও মন্তব্য করেন তিনি।

মওদুদ অভিযোগ করেন, গ্রেনেড হামলার পর আওয়ামী লীগ তৎকালীন সরকারকে কোন সহযোগিতা করেনি। তবে ২১ আগস্টের ঘটনায় আমরা খুব মর্মাহত হয়েছি। এ ধরনের ঘটনা আর যেন বাংলাদেশের মাটিতে না ঘটে সেটাই আমরা কামনা করি। এ ধরনের ঘটনাকে ঘৃণা করি আমরা। কিন্তু এই মামলায় যিনি সম্পৃক্ত ছিলেন না তাকে আজকে জড়িয়ে রাজনৈতিক ফায়দা নিতে চায় সরকার।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করার একমাত্র পথ হলো রাজপথ। রাজপথ ছাড়া বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব হবে না। তাই এখন আপনারা প্রস্তুতি নেন। সময় এসেছে, মাঠে নেমে দাবি আদায় করতে হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর আব্দুল কুদ্দুস, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ প্রমুখ বক্তব্য রাখেন।

মওদুদ,আইভি রহমান