• সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫
  • ||
শিরোনাম

আ.লীগের কেন্দ্রীয় কার্যালয় ব্যবহারে ভাড়া দিতে হবে সহযোগীদের

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৮, ১৬:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের আধুনিক সুবিধাসম্পন্ন কেন্দ্রীয় কার্যালয় বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাচ্ছে না দলটির সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। এর জন্য তাদের নির্দিষ্ট পরিমাণ ভাড়া গুনতে হবে।

ইতোমধ্যে দলের পক্ষ থেকে ভাড়া নির্ধারণ করে সহযোগী সংগঠনগুলোকে জানিয়ে দেয়া হয়েছে। সংগঠনগুলোর আয়ের ওপর ভিত্তি করে ভাড়ার ক্ষেত্রে পার্থক্য রাখা হয়েছে।

ভাড়ার রশিদ থেকে জানা গেছে, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোট, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ এবং আওয়ামী লীগের প্রত্যেক উপকমিটির বৈঠকের জন্য ভাড়া বাবদ গুনতে হবে ২৫ হাজার টাকা।

আর ১০ হাজার টাকা করে ভাড়া দিতে হবে মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ ও জাতীয় শ্রমিক লীগকে।

এ ছাড়া সর্বনিম্ন ভাড়া পাঁচ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে মহিলা শ্রমিক লীগের জন্য।

তবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচি, দলের সাধারণ সম্পাদকের কর্মসূচি ভাড়ার আওতামুক্ত থাকছে। এছাড়া সংগঠনের বাইরে আপাতত কাউকে ভাড়া দেয়া হচ্ছে না বলে জানা গেছে।

শুক্রবার প্রথমবারের মতো ভাড়া দিয়ে বৈঠক করেছে কেন্দ্রীয় ১৪ দল। ১৪ দলের পক্ষে ভাড়া পরিশোধ করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়। ভাড়ার টাকা গ্রহণ করেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।

-একে

আওয়ামী লীগ
apps