• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বি চৌধুরীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড়!

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০১৮, ১৭:৩২ | আপডেট : ১৪ অক্টোবর ২০১৮, ১৯:৪০
পূর্বপশ্চিম ডেস্ক
ফাইল ছবি

সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বে সরকারবিরোধী জোট জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠনের শুরু থেকেই এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে চলছিল ব্যাপক আলোচনা। নানা কান্ড-কারখানার পর শেষ অবধি বিএনপিকে সঙ্গে নিয়ে ঘোষিত হয়েছে নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট। তবে সেই জোট থেকে বাদ পড়েছে বি চৌধুরীর বিকল্পধারা। এমনকি দলটির ভেতরও মতবিরোধ দেখা দেওয়ায় শীর্ষ দুই নেতাকে বহিষ্কারও করা হয়েছে।

এসব নিয়ে শনিবার সারাদিন সরগরম ছিল রাজনীতির মাঠ। আলোচনার সমালোচনার ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়াসহ সংবাদমাধ্যমগুলোতেও। নিজের মতামত প্রকাশে ফেসবুক ওয়ালকে বেছে নিয়েছেন অনেকেই।

মাসুম মাহবুব নামের একজন লিখেছেন, ‘বেঈমান বি. চৌধুরী ও তার গুনধর পুত্র মাহী জাতীয় ঐক্য প্রক্রিয়া থেকে বাদ! এবার রেল লাইনে দ্বিতীয়বার দৌরানি খাইতে প্রস্তুতি নিচ্ছেন....’

আর একজন লিখেছেন, ‘বেশি কথার ফল ভালো হয় না তার প্রমাণ বাপ বেটা। জাতীয় ঐক্য প্রক্রিয়া থেকে বাদ দিয়ে ঐক্য হলো।’

অনেকে আবার বিভিন্ন গণমাধ্যমের হওয়া জাতীয় ঐক্যফ্রন্টের নিউজের লিংক শেয়ার করে তার মন্তব্য লিখেছেন।

বিপুল হাসান নামের একজন ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘অতিরিক্ত প্রত্যাশা আর দ্বৈত নীতিই ডুবিয়ে দিলো বি চৌধুরীর মতো চার দশকের রাজনীতিককে। একদিকে সাবেক এই প্রেসিডেন্টকে দেখা যায় স্বাধীনতা বিরোধী মুসলীম লীগের সম্মেলন যোগ দিয়ে বক্তব্য রাখাতে। আবার বিএনপিকে শর্ত জুড়ে দেন, জামায়াতকে ২০ দল থেকে বাদ দিয়ে ঐক্য প্রক্রিয়ায় আসতে হবে। বাঁশের চেয়ে কঞ্চি নাকি মাঝে মধ্যে লম্বা বেশি হয়ে যায়। নতুন জোটের রূপরেখা চুড়ান্ত করার বৈঠকে মাহি বি চৌধুরীর জাতীয় ঐক্য ফ্রন্টের কাছে আগামী নির্বাচনে বিকল্পধারার জন্য ১৫০ আসনে প্রাথী বরাদ্দের দাবি জানান।’

অনেকেই আবার তাদের ভোটের হিসাব করে লিখেছেন, ‘শালা উলুর বদর, সারা বাংলাদেশ মিলিয়ে দুই বাপ বেটা ৫০০ ভোট পাবেন কিনা সন্দেহ আছে। বি চৌধুরী আর মাহি বি চৌধুরী এই দুইটাই আওয়ামী লীগের দালাল। বিএনপির উচিৎ এদের বাদ দিয়ে কথা বলার। কারণ এরা দুটাই মূলতঃ বিএনপিকে সর্বনাশ করার চেষ্টা চালাচ্ছে তা ছাড়া আর কিছু না।

কেউ আবার সিফাত উল্লাহ উরুফে সেফুদার মত করে লিখেছেন, ‘তরা বাপ বেটা মদ খাঁ মানুষ হ’।

আবার কেউ লিখেছেন, বিএনপি কেনো মাহি বি চৌধুরিকে দল থেকে বের করে রাস্তায় ছুড়ে ফেলেছিলো, তা মানুষ আজ ঠিক বুঝতে পেরেছে । ওরে বের করে দিয়ে তৎকালীন বিএনপির নেতৃত্বে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলো। তা আজ আবার প্রমান হলো। বেয়াদবের জাইগা বিএনপিতে নেই। এমন বেয়াদব জাতীয় ঐক্যও দরকার নাই।

ওয়াহিদু জামান নামের একজন লাল কার্ড দেখিয়ে লিখেছেন, আমাদের বদুকাকা ও তার ছেলে খেলা শুরু তেই ফাউল করাই লাল কার্ড খেয়ে মাঠের বাইরে যেতে বাধ্য হন। আমাদের বদুকার বিকল্প ধারা এখন এখন বিকলাঙ্গ ধারায়পরিণত হয়েছে।

/এসএফ

সোশ্যাল মিডিয়া,এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close