• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

আবারও কমিশন সভা বর্জন করেছেন ইসি মাহবুব তালুকদার

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১২:২৬ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৮, ১২:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আবারও নোট অব ডিসেন্ট দিয়ে সভা বর্জন করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। সোমবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় আগারগাঁওস্থ নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের ৩৬তম সভা শুরু হয়।

সভা শুরুর সাত মিনিট পর ‘নোট অব ডিসেন্ট’ প্রদান করে বের হয়ে আসেন মাহবুব তালুকদার। কমিশন সভায় উপস্থিত আছেন প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য তিন কমিশনার। এ ছাড়া ইসি সচিবালয়ের সচিব, অতিরিক্ত সচিবসহ আরও অনেকে উপস্থিত আছেন।

জানা যায়, বিভিন্ন বিষয়ে মতের মিল না হওয়ায় এবং তার মতামতের যথাযথ মূল্যায়ন না করার কারণে নোট অব ডিসেন্ট দিয়েছেন তিনি। সভা শুরু হওয়ার মাত্র ১০ মিনিট পর সভা বর্জন করে বের হয়ে নিজের রুমে চলে আসেন এ কমিশনার।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে নির্বাচন কমিশনকে অবহিতকরণ ও হিজড়া জনগোষ্ঠীকে ভোটার তালিকায় আলাদা লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্তির লক্ষ্যে বিদ্যমান ভোটার তালিকা বিধিমালায় সংশ্লিষ্ট বিধি ও ফরমে সংশোধনের বিষয়ে কমিশন সভা অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে গত ৩০ আগস্ট গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) ১৯৭২ সংশোধন নিয়ে নির্বাচন কমিশনের মুলতবি সভা চলাকালে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে নিজের আপত্তির কথা জানিয়ে বৈঠক বর্জন করেছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

/অ-ভি

কমিশন সভা,বর্জন,মাহবুব তালুকদার
apps