• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘দুর্গাপূজায় অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে র‌্যাব’

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১৪:০০
নিজস্ব প্রতিবেদক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, দুর্গাপূজা উপলক্ষ্যে যেকোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মণ্ডপগুলোতে সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব ফোর্স।

সোমবার (১৫ অক্টোবর) সকালে রাজধানীর বনানীতে পূজামণ্ডপ পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফিং করে তিনি এ কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, যে জায়গাতে আমাদের কার্যক্রম রয়েছে সেসব এলাকার পূজামণ্ডপ নিরাপত্তার আওতায় নিয়ে এসেছি। পূজার সার্বিক নিরাপত্তার দিকে আমরা দৃষ্টি রাখছি। পাশাপাশি আমরা গোয়েন্দা নজরদারিতে রাখছি।

দেশবাসীকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, কোথাও কোনও উস্কানিমূলক অপতৎপরতা দেখলে সঙ্গে সঙ্গে জানাবেন। কেউ কোনও ধরনের মিথ্যা গুজব, উস্কানিমূলক প্রপাগান্ডায় বিভ্রান্ত হবেন না। আমরা জানি, দেশে ক্ষীণ ও ছোট ছোট অপশক্তিগোষ্ঠী এ ধরনের উৎসবের আনন্দ নষ্ট করার অপচেষ্টা গ্রহণ করে থাকে। আমরা তাদেরকে দমন করে আসছি। আমাদের মধ্যে এই অপশক্তি কখনও মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না। মাথা উঁচু করে দাঁড়ানোর চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে।

র‌্যাব মহাপরিচালক বলেন, এবার সারাদেশে ৩১ হাজার ২৭২টি স্থায়ী ও অস্থায়ী পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। যার সংখ্যা গত বছরের তুলনায় এক হজার ৫৭২টি বেশি। আমার মনে আছে, ২০০৮/০৯ সালে ৯ হাজারের কিছু বেশি পূজামণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, আমাদের বৈষম্যহীন অর্থনৈতিক সমৃদ্ধির কারণে বাংলাদেশে এত সংখ্যক পূজামণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিনিয়ত সুসংহত হচ্ছে। তাছাড়া বাংলাদেশে জনগণের সহযোগিতা ও সমর্থনে নিরাপত্তা পরিস্থিতি উন্নত হচ্ছে।

/অ-ভি

র‌্যাব,বেনজীর আহমেদ,দুর্গাপূজা,ঘটনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close