Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫
  • ||

প্রশ্নফাঁস: ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ স্থগিত ও দুঃখ প্রকাশ

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১৪:১৭ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৮, ১৪:২৬
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট icon

প্রশ্নফাঁসের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ স্থগিত করেছে কর্তৃপক্ষ। সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে বেলা ১১টার দিকে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষার ফল আগামীকাল মঙ্গলবার দুপুর ১টায় কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

ঢাবি জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালকের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উপাচার্য দফতরের অ্যাসাইনমেন্ট অফিসারের দেওয়া ভুল তথ্যের জন্য ‘আগামীকাল ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে’ জানিয়ে ১৫ অক্টোবর প্রেস বিজ্ঞপ্তি প্রেরণ করা হয়েছিল। উপাচার্যের আদেশক্রমে এই প্রেস বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করা হলো।

অনাকাঙ্ক্ষিত এই ভুলের জন্য দুঃখ প্রকাশ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট বিষয়ে যথাসময়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

গত ১২ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হওয়া ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষা শুরু হওয়ার ৪৩ মিনিটি আগে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে হাতে লেখা উত্তরপত্রসহ ১০০টি প্রশ্ন সম্বলিত ১৪ পৃষ্ঠার একটি প্রশ্নপত্র সাংবাদিকদের কাছে আসে। পরীক্ষা শেষে আগে থেকে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে অনুষ্ঠিত হওয়া প্রশ্নের সঙ্গে ৭২টি প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়।

apps