• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

ঐক্যফ্রন্টের সঙ্গে যুগপৎ আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ২০ দলের

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০১৮, ০০:২৪ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ০০:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গণতন্ত্র প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য ফ্রন্টের সঙ্গে যুগপৎ আন্দোলনে গড়ে তোলার প্রত্যয় জানিয়ে সদ্য আত্মপ্রকাশ করা জোটকে স্বাগত জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

সোমবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৈঠক শেষে ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কথা জানান ।

তিনি বলেন, বৈঠকে ২০ দলীয় জোটের নেতারা সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য পর্যালোচনা করে এসব দাবির সঙ্গে একমত পোষণ করেছি। আমরা এই জাতীয় ঐক্যফ্রন্ট গঠন হওয়াকে স্বৈরাচার হটিয়ে বাংলাদেশে গণতন্ত্র পূণরুদ্ধারের অগ্রগতি হিসেবে দেখছি।

নজরুল ইসলাম খান বলেন, আমরা মনে করি এই জোট গঠনের মধ্য দিয়ে আগামী দিনের জনগণের আন্দোলন বেগবান হবে এবং এই সরকার জনগণের ন্যায় সঙ্গত দাবি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য হবে।

তিনি বলেন, নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের দাবিগুলোর মধ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নির্বাচনের আগে সংসদ বাতিল, নির্বাচন কমিশন পূণর্গঠন, মেজিস্ট্রেসি ক্ষমতাসহ নির্বাচনের আগে থেকে সেনাবাহিনী মোতায়েন এই জাতীয় দাবি নিয়ে আমরা অনেকদিন ধরেই আন্দোলন করছিলাম।

ঐক্য ফ্রন্টের সাত দফা দাবিতে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি অন্তর্ভুক্ত করায় তাঁদের ধন্যবাদ জানায় ২০ দলীয় জোটের নেতারা কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে বলে জানান নজরুল ইসলাম খান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে যোগ দেন জোটের শরিক দলগুলোর শীর্ষ নেতারা। বৈঠকে ছিলেন জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য আবদুল হালিম, কল্যাণ পার্টির সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম, বিজেপির আন্দালিব রহমান পার্থ, ইসলামী ঐক্যজোটের আবদুর রকিব, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) রেদোয়ান আহমেদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাপের গোলাম মোস্তফা, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার তাসনিয়া প্রধান, জমিয়তে ওলামা আল ইসলামের মাওলানা নূর হোসেন কাসেমী, মুফতি ওয়াক্কাস, সাম্যবাদী দলের সাঈদ আহমদ, খেলাফত মজলিশের আহমেদ আবদুল কাদের প্রমুখ।

জাতীয় ঐক্য ফ্রন্ট,২০ দলীয় জোট
apps