• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘দেবী’ চলচ্চিত্রের ‘মিট দ্য প্রেস’

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০১৮, ০০:৪২
মাকসুদুল হক ইমু
ছবি- নাজমুল হাসান

কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস 'দেবী' অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্র 'দেবী।' আসছে ১৯ অক্টোবর দেশব্যাপী মুক্তি পেতে যাচ্ছে অনম বিশ্বাস পরিচালিত বহুল আলোচিত চলচ্চিত্র ‘দেবী’।

চলচ্চিত্রটির মুক্তি উপলক্ষ্যে রাজধানীর ঢাকা ক্লাবে দেবী টিমের পক্ষ থেকে আয়োজন করা হয় ‘মিট দ্য প্রেস’। ছবিটি সরকারি অনুদানে নির্মিত হলেও এর সহপ্রযোজক হচ্ছেন জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি তে সিনেমা’। সরকারী অনুদানে নির্মিত সিনেমাটি ইতোমধ্যে আনকাট সেন্সর সার্টিফিকেট লাভ করেছে। সিনেমাটি দেখে সেন্সর বোর্ডের সদস্যরা ভূয়সী প্রশংসা করেছেন।

সম্পর্কিত খবর

    দেবী চলচ্চিত্রের মধ্য দিয়ে জয়া আহসান প্রথম প্রযোজকের খাতায় নাম লিখিয়েছেন। এদিকে হুমায়ূন আহমেদের উপন্যাসের অতি জনপ্রিয় চরিত্র মিসির আলিকে নিয়ে এটাই প্রথম কোনও চলচ্চিত্র। আর এবারই প্রথম এই ছবি দিয়ে বড় পর্দায় জুটি হলেন চঞ্চল চৌধুরী ও জয়া আহসান।

    মিট দ্য প্রেস' অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এছাড়াও সেখানে দেবী চলচ্চিত্রের সকল কলাকুশলী, শিল্পী ও পরিবেশকরা উপস্থিত ছিলেন।

    রুম্মান রশীদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, নির্মাতা অনম বিশ্বাস, জয়া আহসান, চঞ্চল চৌধুরী, অনিমেষ আইচ, শবনম ফারিয়া সহ প্রমুখ।

    অনুষ্ঠানে চঞ্চল চৌধুরী তার বক্তব্যে বলেন, আমি শেষ কবে রাতে ঠিকমত ঘুমাতে পেরেছি আমি জানিনা। যত দেবী মুক্তির দিন ঘনিয়ে আসছে য়ামার রাতের ঘুম ততই হারাম হয়ে যাচ্ছে। কারন প্রায়শই আমি সারারাত ভাবি আবার মাঝে মাঝে স্বপ্ন দেখি এটাকে নিয়ে। আসলে মূল কারণ ভয় লাগে, ভয় লাগবার বড় কারন হল মিসির আলীর চাপ, আর বিখ্যাত উপন্যাসিক হুমায়ূন আহমেদ স্যারের উপন্যাস দেবী, উনি উপর থেকে দেখছেন, তাই স্যারের লেখার প্রতি আমি কতটা সুবিচার করতে পারলাম। সবথেকে বড় চাপ হল দর্শকদের চাপ। দর্শক তো একধরনের আশা করেই আর সে আশাটা আমরাই কমবেশি তাদের মধ্যে জাগিয়ে দিয়েছি। সে আশা পূরণ করার দ্বায়িত্ব আমাদেরই।

    এসময় তিনি আরও বলেন, হুমায়ূন আহমেদের দেবী উপন্যাসের মিসির আলী চরিত্রে আমি অভিনয় করতে পেরেছি বলে আমার খুব ভালো লেগেছে। আমি জয়ার কাছে কৃতজ্ঞ কারন সে আমাকে তার প্রথম প্রযোজিত সিনেমায় আমাকে নিয়ে রিস্ক নিলো এই কারণে। এই চলচ্চিত্রে মিসির আলীর চরিত্রে অভিনয় করে আমার খুব ভালো লেগেছে।

    দেবী চলচ্চচিত্র নিয়ে জয়া আহসান বলেন, দেবী চলচ্চিত্র আমি প্রযোজনা করার সাহস করেছি শুধুমাত্র সাংবাদিকদের ও কাছের অনুপ্রেরণার জন্য। আমি শুরুতেই কৃতজ্ঞতা জানাই আমাদের চলচ্চিত্রের অনুদান যে কমিটি রয়েছে তাদের কাছে। আর অনেক অনেক কৃতজ্ঞতা জানাই আমাদের দেবী চলচ্চিত্রের পরিচালক অনম বিশ্বাসকে। কারণ সে গত দুই বছরের বেশি সময় ধরে দেবী’কে ধারণ করে আসছে নিজের মাঝে।

    জয়া আরও বলেন, ১৯ তারিখে আপনারা সকলে হলে গিয়ে ছবিটি দেখুন। আমি চাইবো আপনারা ‘দেবী’ ছবি দেখে গঠনমূলক সমালোচনা করুন। আমি প্রযোজক হিসেবে খুবই কনফিডেন্ট আমার ছবি নিয়ে, অনম বিশ্বাসের ‘দেবী’ নিয়ে। আপনার যদি ছবিটা দেখে ভালো লাগে তাহলে দশজনকে না হোক পাঁচ জনকে বলবেন ছবিটি যাতে তারাও দেখেন।

    প্রসঙ্গত, এই অনুষ্ঠানে ‘দেবী’ চলচ্চিত্রকে নিয়ে দর্শকদের পাঠানো পোষ্টার, টিকটক চ্যালেঞ্জ, নেপথ্যের গল্প, তারকাদের দেবী নিয়ে ভাবনা ইত্যাদি দেখানো হয়। ইউসিবি ব্যাংক নিবেদিত ও ইস্পাহানীর পৃষ্টপোষকতায় পুরো চলচ্চিত্রটির সার্বিক সহযোগীতায় আছে রিভাইব এবং দেবীর ব্রডকাষ্ট পার্টনার মাছরাঙা টেলিভিশন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close