• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

‘আত্মসমর্পণের সুযোগ দেওয়ায় অভিযানে দেরি হচ্ছে’

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ১৪:০২
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট

নরসিংদীর মাধবদীতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অবস্থানরতদের আত্মসমর্পণের সুযোগ দেওয়ায় অভিযান চালাতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তারা আত্মসমর্পণ না করলে কঠোর অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

বুধবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে আস্তানার কাছে বড় মসজিদের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন মনিরুল ইসলাম।

সিটিটিসি ইউনিটের প্রধান বলেন, ‘এই আস্তানায় কমপক্ষে দুজন জঙ্গি থাকতে পারে। যারা আছে, তাদের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টার তথ্য আছে। গতকাল যারা অভিযানে নিহত হয়েছে এরা তাদের সঙ্গেও যুক্ত। আস্তানায় ছোট অস্ত্র থাকতে পারে।’

তিনি বলেন, পুলিশের আত্মসমর্পণের আহ্বানে তাদের কোনো রেসপন্স পাওয়া যাচ্ছে না। তাদের চলা-ফেরা, প্রস্তুতির একটা আভাস আমরা পাচ্ছি। কিন্তু তারা আমাদের ডাকে কোনো সাড়া দিচ্ছে না, কথার জবাব দিচ্ছে না।

তিনি বলেন, ‘রাত থেকেই তাদের আত্মসমর্পণের চেষ্টা করা হচ্ছে। আমরা চাচ্ছি তারা যেন আত্মসমর্পণ করে।

বলেন, যারা নেগুশিয়েটে স্কিলড তাদের ঢাকা থেকে এনে জঙ্গিদের সঙ্গে যোগাযোগের করার চেষ্টা করছি। যদি তারা আত্মসমর্পণ করে তাহলে আমরা কঠোর অভিযানে যাব না। আর যদি তারা আত্মসমর্পণ না করে তাহলে আমরা সোয়াতের মাধ্যমে অভিযান পরিচালনা করব। তবে কখন নাগাদ অপারেশন শুরু হবে তা স্পষ্ট করেননি মনিরুল হক।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী সাত তলা ওই ভবনটি এখনও ঘিরে রেখেছে। ভবনটিতে ড্রোন ক্যামেরার মাধ্যমে জঙ্গিদের পর্যবেক্ষণ করা হচ্ছে।

মঙ্গলবারের অভিযানে নিহত দুই জঙ্গির পরিচয় সম্পর্কে জানতে চাইলে চাইলে মনিরুল ইসলাম বলেন, এখনও তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। ঘটনাস্থল থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করা হয়েছে বিভিন্নভাবে তাদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। পরিচয় পাওয়ার সঙ্গে সঙ্গে সাংবাদিকদের বিষয়টি জানানো হবে।

-একে

জঙ্গি,জঙ্গি আস্তানা,মনিরুল ইসলাম
apps