• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘দেবী দুর্গার দীক্ষায় যেন দেশের সব অন্যায়-অত্যাচার পরাজিত হয়’

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ১৬:১৯
ঠাকুরগাঁও সংবাদদাতা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জগতের সব অন্যায়-অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে যেমন দেবী দুর্গা সংগ্রাম করেছেন, যুদ্ধ করেছেন, লড়াই করছেন এবং অসুরকে বধ করেছেন, তেমনিভাবে বাংলাদেশের সব অন্যায়-অত্যাচার যেন পরাজিত হয় এবং শুভবুদ্ধির ও সত্যের যেন জয় হয়।

বুধবার (১৭ অক্টোবর) দুপুরে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশে এখন গণতান্ত্রিক স্পেস ক্রমেই সংকুচিত হয়ে আসছে। এ অবস্থায় এদেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য এবং এদেশের মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা ও সমাজ ব্যবস্থা প্রবর্তন করার জন্য জাতীয় ঐক্য গঠন করা হয়েছে।

তিনি বলেন, আজকে হাজার হাজার ও লক্ষ লক্ষ বিরোধীদলীয় নেতা-কর্মী মিথ্যা মামলায় জর্জরিত। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে। এ অবস্থায় ঐক্যজোটের পক্ষ থেকে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানানো হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন কমিশনকে পুনর্গঠন ও ইভিএম পদ্ধতি বাতিল, নির্বাচনে সেনা মোতায়েনসহ বিভিন্ন দাবিতে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করা হয়েছে। গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে সকল দলের অংশগ্রহণে যেন একটি অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয় সেজন্য আমরা ঐক্যবদ্ধ হয়েছি।

তিনি আরও বলেন, আমরা আশাবাদী জাতীয় ঐক্য ফ্রন্টের মাধ্যমে পুরো জাতিকে ঐক্যবদ্ধ করা সম্ভব হবে। এ ছাড়া একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দেশনেত্রী খালেদা জিয়াসহ বিএনপির একাধিক নেতা-কর্মীকে কারাগার থেকে মুক্তি করে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

পূজামণ্ডপ পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের মানুষের সাথে সৌজন্য সাক্ষাৎ ও দেশের মঙ্গল কামনা করে হিন্দু সম্প্রদায়ের সকলকে প্রার্থনা করার আহ্বান জানান মির্জা ফখরুল।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

/এসএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর,ফখরুল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close