• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তফসিলের আগেই দেশে ফিরবেন মাহবুব তালুকদার

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ১৮:৩০
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

হঠাৎ যুক্তরাষ্ট্র যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তবে তার এ সফরকে ব্যক্তিগত আখ্যা দিয়ে তিনি বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই দেশে ফিরে আসবেন। এ মাসে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবে ইসি। সেখানে তিনি থাকতে পারবেন না। এমনকি নির্বাচনের তফসিল ঘোষণা বিষয়ক কমিশন বৈঠকেও থাকছেন না।

বুধবার (১৭ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি। ৩১ অক্টোবর দেশে ফিরবেন বলে জানা গেছে।

মাহবুব তালুকদার বলেন, আমি তফসিলের আগেই চলে আসব। সে জন্যই আমি এই সময়ে যাচ্ছি। আমার ছেলে কানাডা থেকে আমেরিকায় আসবে। আমি ঢাকা থেকে মেয়েকে নিয়ে যাচ্ছি, আমার ভাইও সেখানে আসবে। পরিবারের সবাই সেখানে একত্রিত হব। একমাস আগেই আমি টিকিট কেটে রেখেছি।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতটা মিস করব। তবে দেশে এসে রাষ্ট্রপতির সঙ্গে আবার দেখা করার চেষ্টা করব। রাষ্ট্রপতির সঙ্গে সমাবর্তনের দিনও দেখা হয়েছে বলেও জানান তিনি।

আগামী ৩০ অক্টোবরের আগে আরেকটি কমিশন সভা হবে। আর এমন সময় তিনি দেশের বাইরে থাকবেন।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা কোনো বিষয় নয়।

এর আগে সোমবার নির্বাচন কমিশন (ইসি) সভায় নিজের বক্তব্য পেশ করার সুযোগ না পাওয়ায় গত সোমবার নোট অব ডিসেন্ট দিয়ে সভা বর্জন করেন তিনি। পরে সংবাদ সম্মেলনে তিনি তার বাকস্বাধীনতা হরণ করা হয়েছে বলেও উল্লেখ করেন।

এছাড়াও গত ৩০ আগস্ট ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিরোধিতা করে নোট অব ডিসেন্ট দিয়ে সেদিনের কমিশন সভাও বর্জন করেছিলেন মাহবুব তালুকদার।

/এসএম

তফসিল,মাহবুব তালুকদার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close