Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫
  • ||

মাহবুব তালুকদারের প্রস্তাব গ্রহণযোগ্য নয়: কবিতা খানম

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ১৯:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

যেসব দাবি নিয়ে জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ৩৬তম কমিশন সভা নোট অব ডিসেন্ট দিয়ে বর্জন করেছিলেন সেগুলো গ্রহণযোগ্য নয় বলে মনে করছেন কনিষ্ঠ নির্বাচন কমিশনার কবিতা খানম। তিনি বলছেন, মাহবুব তালুকদারের প্রস্তাব অযৌক্তিক।

গত সোমবার (১৫ অক্টোবর) ডাকা কমিশন সভায় দলগুলোর সঙ্গে সংলাপ, সেনাবাহিনী মোতায়েনসহ পাঁচটি বিষয় আলোচনার জন্য প্রস্তাব দিয়েছিলেন মাহবুব তালুকদার। বৈঠকের এজেন্ডায় বিষয়গুলো না থাকায় সভা শুরুর ১০ মিনিটের মাথায় তা বর্জন করেন।

এ নিয়ে মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা এক প্রতিক্রিয়ায় বলেন, কমিশনে মতবিরোধ থাকলেও সংসদ নির্বাচন কঠিন হবে না।

বুধবার (১৬ অক্টোবর) কনিষ্ঠ নির্বাচন কমিশনার কবিতা খানম সাংবাদিকদের এক প্রতিক্রিয়ায় জানান, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার যে প্রস্তাব দিয়েছেন তা গ্রহণযোগ্য নয়। তিনি নির্বাচনকালীন সময় জনপ্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইসি অধীনে নিয়ে আসার যে প্রস্তাব দিয়েছেন তা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক।

কবিতা খানম বলেন, নির্বাচনে সেনা মোতায়েনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। এছাড়া রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসার বিষয়টি ইসির এজেন্ডায় আসার মতো প্রস্তাব নয়। সুতরাং, তার প্রস্তাবগুলো অযৌক্তিক।

/এসএম

কমিশনার কবিতা খানম
apps