• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

চিকিৎসা অবহেলায় গণস্বাস্থ্যে নবজাতকের মৃত্যু, আটক ২

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ২১:১০ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ২১:১৯
সাভার প্রতিনিধি
প্রিন্ট

সাভারের গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসায় অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগে ইন্টার্নশীপ ডাক্তারসহ ৬ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। এ ঘটনায় দুই স্বাস্থ্যকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ ।

বধুবার (১৭ অক্টোবর) বিকালে সাভারে গণস্বাস্থ্য হাসপাতাল থেকে পুলিশ তাদের গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলো-স্বাস্থ্যকর্মী শিল্পী খান ও মীনি আক্তার। প্রসূতি ও স্বজনদের অভিযোগ, চিকিৎসা অবহেলা ও সময় মতো ডেলিভারির প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়ায় নবজাতকের মৃত্যু হয়েছে। বিষয়টি বার বার তাদের অবহিত করলেও চিকিৎসার কোন ব্যবস্থা নেন নি তারা। নিলে হয়তো অবুঝ শিশুটি বেঁচে যেতো। তা না করে উল্টো আমাদের হুমকি দেয়। পরে আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক দিপু জানান, এ ঘটনায় রাতে ইন্টার্নশীপ চিকিৎসক সহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে নবজাতকের বাবা মনিরুজ্জামান। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, জমি দখল, চাঁদাবাজি ও হত্যার চেষ্টার অভিযোগে গত ১৫ অক্টোবর (সোমবার) গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরী বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী এক ব্যক্তি।

/এসএফ

সাভার,ডা. জাফরুল্লাহ চৌধুরী,গণস্বাস্থ্য হাসপাতাল
apps