• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

বাংলাদেশে ফ্রি ফেয়ার ইলেকশন হবে: কাদের

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৮, ২০:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য সরকার নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা দেবে এবং বাংলাদেশে ফ্রি ফেয়ার ইলেকশন হবে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাজধানীর সেতু ভবনে ঢাকায় নিযুক্ত দুই দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে ওবায়দুল কাদেরের সঙ্গে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট বৈঠক করেন।

কাদের আরও বলেন, ভালো একটি ইলেকশন হবে, ইনশাল্লাহ। আশা করি একটি গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য পরিবেশও কনডিউসিভ (সহায়ক) থাকবে।

বিএনপির প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির ওয়ার্কিং ও স্ট্যান্ডিং একটি বড় দল আমাদের মধ্যে থাকলে ভালো। নানা কারণে কনডিউসিভ অ্যাটমোসফেয়ারটা বিঘ্নিত হয়েছে, ওয়ার্কিং-আন্ডার স্ট্যান্ডিংটা হয়নি। যেটা গণতন্ত্রের সৌন্দর্য ও প্রয়োজনীয়।

তিনি বলেন, আগামী নির্বাচন নিয়ে কোনো নাশকতা আশঙ্কা নেই। তারপরও যদি কেউ নির্বাচনে নাশকতা করার চেষ্টা করে তার খবর আছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচনী জোট নিয়ে মন্তব্য জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সামনে রেখে এমন জোট হয়। জোটে ভাঙা-গড়াও থাকে। তবে কোন কোন জোটে ব্রেকিং-মেকিং হবে তা এখনই বলা যায় না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সঙ্গে নির্বাচনী জোটে আসতে প্রতিদিনই যোগাযোগ করছে একাধিক রাজনৈতিক দল। এরইমধ্যে আগ্রহ প্রকাশ করা কয়েকটি দলের নাম উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জোটের রাজনীতির শেষ দেখতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। এখনই মুখ খুলতে চাই না।

/রবিউল

ওবায়দুল কাদের,হর্ষ বর্ধন শ্রিংলা,মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট
apps