• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট গঠন

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৮, ১৮:৫৭
নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে আহ্বায়ক এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে সদস্য সচিব করে ৩০১ সদস্য বিশিষ্ট ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে।

গণতন্ত্র, স্বাধীন বিচার ব্যবস্থা, আইনের শাসন ও ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে এ সংগঠন প্রতিষ্ঠা করা হয়।

সম্পর্কিত খবর

    শনিবার (২০ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাকক্ষে এক সভায় এ কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

    এছাড়া নীতি নির্ধারণের জন্য গঠন করা হয়েছে ১৯ সদস্যের স্টিয়ারিং কমিটিও। ১৯ জন ছাড়াও আহ্বায়ক ও সদস্য সচিব পদাধিকার বলে এ কমিটির সদস্য থাকবেন।

    স্টিয়ারিং কমিটিতে রয়েছেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রাক্তন উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী।

    জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জেএসডি-গণফোরাম-নাগরিক ঐক্য মিলে গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ করে নতুন এ রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট।

    প্রথমে লিয়াজোঁ কমিটি পরে সমন্বয় ও স্টিয়ারিং কমিটি গঠন করে তারা।

    তারই ধারাবাহিকতায় বিএনপিপন্থী আইনজীবীরাও ঐক্য প্রক্রিয়ার জন্য এ ধরণের কমিটি গঠন করার ঘোষণা দেন। সে অনুসারে জয়নুল আবেদীনের সভাপতিত্বে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাকক্ষে ‘আন্দোলনরত সকল আইনজীবী ও রাজনৈতিক দলের আইনজীবীদের’ এক সভায় ৩০১ সদস্য বিশিষ্ট কার্য্যকরী কমিটি গঠন করা হয়েছে। এছাড়া নীতি নির্ধারণী পর্যায়ে ১৯ সদস্যের স্টিয়ারিং কমিটি করা হয়েছে।

    /এসএম

    আইনজীবী ঐক্যফ্রন্ট,অ্যাডভোকেট জয়নুল আবেদীন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close