• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

এবার মঈনুলের বিরুদ্ধে কুমিল্লার আদালতে মানহানির মামলা

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৮, ১৭:১৯ | আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৭:২৮
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট

বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তি করায় ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে এবার কুমিল্লার আদালতে মানহানির মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন সুবীর নন্দী নামে একজন আইনজীবী।

রোববার (২১ অক্টোবর) দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ নং আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা মামলাটি সিআর হিসেবে গণ্য করে সোমবার (২২ অক্টোবর) অধিকতর শুনানির জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ধার্য করেন।

মামলায় উল্লেখ করা হয়, গত ১৬ অক্টোবর রাত ১২ টা ২৫ মিনিটে সংবাদভিত্তিক ৭১ টিলিভিশনের ৭১ জার্নাল প্রচারিত হবার সময় বিবাদী ব্যরিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘আপনি একজন চরিত্রহীন নারী’ বলে অপদস্ত করেন। যা বিবাদীর সম্পূর্ণ এখতিয়ার বর্হিভূত ও দেশের প্রচলিত আইনের পরিপন্থী। মামলায় মাসুদা ভাট্টিসহ ৫ জনকে স্বাক্ষী করা হয়েছে।

মামলার বাদি সুবির নন্দি বাবু জানান, তিনি ইম্পটেন্ট নিউজ টুয়েন্টির ফোর নামে একটি অনলাইনের আইন উপদেষ্টা। একাত্তর টিভির টকশোতে ব্যারিস্টার মঈনুল হোসেন নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলায় সাংবাদিক হিসেবে তারও মানহানি হয়েছে। এ জন্য তিনি দণ্ডবিধির ৫০০ ধারায় মামলাটি করেছেন। মামলায় মাসুদা ভাট্টি ও মিথিলা ফারজানাকে সাক্ষি করা হয়েছে।

বাদির আইনজীবী জিয়াউল হাসান চৌধুরী সোহাগ জানান, মামলাটি গ্রহণ করে বিজ্ঞ বিচারক পরে আদেশ দেবেন বলে জানান। পরে মামলাটির বিষয়ে পুনরায় অধিকতর শুনানি করার জন্য দিন ধার্য করবেন বলে জানতে পেরেছি।

এর আগে জামালপুরে ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে ২০ হাজার কোটি টাকা ও ভোলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পঞ্চাশ কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়।

/এসএফ

ব্যারিস্টার মঈনুল
apps