• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

চাকরির বয়সসীমা ৩৫ করার কর্মসূচিতে পুলিশি বাধা, আটক ৯

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০১৮, ১৫:৩৩
নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ ও বাংলাদেশ ছাত্র পরিষদের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়েছে। এসময় নয়জনকে আটক করা হয়েছে বলে আন্দোলনকারীরা অভিযোগ করেছেন। তারা বলছেন, তাদের কয়েকজন আহতও হয়েছেন।

শনিবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় শাহবাগে অবস্থান নিয়ে দাবি আদায়ে বিক্ষোভ দেখানোর কথা ছিল বাংলাদেশ ছাত্র পরিষদের। সে অনুযায়ী তারা পাবলিক লাইব্রেরির সামনে জড়ো হতে শুরু করে। সেখান থেকে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ তাদের পাবলিক লাইব্রেরির গেটের ভেতরে রেখে গেট আটকে দেয়। আন্দোলনকারীরা তখন গেট ভাঙার চেষ্টা চালায়। এরপর পুলিশ সেখান থেকে তাদের ধাওয়া দেয় ও কয়েকজনকে আটক করে।

সম্পর্কিত খবর

    পুলিশ বলছে, যারা বিশৃঙ্খলা করার চেষ্টা করছিল তাদের আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

    বাংলাদেশ ছাত্র পরিষদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, আমরা ছয় বছর ধরে অহিংস আন্দোলন করে আসছি। আজ আমাদের পূর্বঘোষিত কর্মসূচি ছিল। এতে বাধা দেয়া হয়েছে।

    ঘটনার বিষয়ে জানতে রমনা জোনের এডিসি আজিমুল হক বলেন, রোববার সোহরাওয়ার্দী উদ্যানে একটি অনুষ্ঠান রয়েছে, যাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। সে জন্য এই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ কারণে তাদের বলা হয়েছিল কর্মসূচি পরে করতে। সে জন্যই তাদের বাধা দেয়া হয়েছে।

    আটকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেয়া হবে।

    /এসএম

    বয়সসীমা ৩৫
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close