• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

বৃদ্ধ বয়সে কিসের লোভে দায়িত্ব নিয়েছেন, ড. কামালকে নাসিম

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০১৮, ১৯:৩৭
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ড. কামাল হোসেন এই বৃদ্ধ বয়সে কি কারণে, কিসের লোভে তাদের (বিএনপি) পুনর্বাসনের দায়িত্ব নিয়েছেন। এসব দেখে দুঃখ হয়, লজ্জা হয়।

শনিবার (৩ নভেম্বর) রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জেল হত্যা দিবসে আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতীয় চার নেতা কোনদিন বঙ্গবন্ধুর সঙ্গে এক বিন্দুও বেইমানি করেননি, কারারুদ্ধ হয়েছেন আপোষ করেননি। বারবার নির্যাতিত হয়েছেন, ছায়ার মতো, বন্ধুর মতো এই চার জাতীয় নেতা বঙ্গবন্ধুর সঙ্গে ছিলেন। যখন জীবন দেওয়ার প্রশ্ন আসলো, তারা এক বিন্দু নতি শিকার করেননি, আত্মউৎসর্গ করেছেন। জাতিকে কলঙ্কমু্ক্ত করেছিলেন সেদিন তারা। দুনিয়াকে দেখিয়েছেন বঙ্গবন্ধুর সঙ্গে অন্তত চার জন নেতা আছে- জীবন দিতে পারে। কিন্তু সারেন্ডার করবে না।

তিনি আরও বলেন, সারা দুনিয়া দেখেছে কয়েকজন বিশ্বাসঘাতক মন্ত্রিসভার সদস্য হয়েছিল। কয়েকজন বিশ্বাস ঘাতক হাতে অস্ত্র থাকা সত্বেও গুলি ছুড়তে সাহস পায়নি। এরা সব কাপুরুষের দল।

শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম বলেন, এই চারজন নেতা জীবন দিয়ে প্রমাণ করে গেছেন তারা বঙ্গবন্ধুর সঙ্গে আছেন, চিরদিন ছিলেন। চার জাতীয় নেতাকে অনুসরণ করতে হবে। লোভের কাছে, ভয়ের কাছে কেউ কখনো আত্মসমপর্ণ করবেন না। ইনশাল্লাহ আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করে আমরা প্রমাণ করবো আমরা বঙ্গবন্ধুর আদর্শের সঙ্গে আছি,’ যোগ করেন নাসিম।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাগত বক্তব্য রাখেন, দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

/একে

মোহাম্মদ নাসিম,ড. কামাল হোসেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close