• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

‘অন্যায়ের সাথে কখনো আপস করেননি তরিকুল’

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০১৮, ১২:১৭ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৮, ১৫:১৪
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তরিকুল ইসলাম দল ও দেশের কাজ করেছেন। খেটে খাওয়া মানুষদের জন্য সংগ্রাম করেছেন। অন্যায়ের সাথে কখনো তিনি আপস করেননি। ফলে দল হারালো উচ্চ মানের প্রজ্ঞাবান একজন নেতাকে। আর জাতি হারালো একজন জাতীয় নেতাকে।

সোমবার (০৫ নভেম্বর) সকাল সোয়া ১০টার দিকে রাজধানীয় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার আগে দেয়া এক বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

জানাজায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, তরিকুল ইসলাম আমাদের মাঝ থেকে চলে গিয়ে আমাদেরকে বাকরুদ্ধ করে দিয়েছেন। জাতির ক্রান্তিলগ্নে ও দলের কঠিন সময়ে তিনি চলে গেছেন। তার এই চলে যাওয়া অপূরণীয় ক্ষতি।

এর আগে সকাল ৯ টা ৪০ মিনিটে লাশবাহী গাড়িতে তরিকুল ইসলামের মরদেহ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনা হয়। জানাজা শেষে বিএনপি ও এর অঙ্গ-সহযোগি সংগঠনগুলো শেষ শ্রদ্ধা জানান।

বেলা সোয়া ১১টায় তরিকুল ইসলামের মরদেহ দ্বিতীয় জানাজার জন্য জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেয়া হয়। এসময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংসদের হুইপ আ স ম ফিরোজ। পরে সেখানে দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়।

উল্লেখ্য, রোববার বিকাল ৫টা ৫ মিনিটে রাজধানীর অ্যাপলো হাসপাতালে ইন্তেকাল করেন তরিকুল। বিএনপি নেতা দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন।

/অ-ভি

বিএনপি,মহাসচিব,ফখরুল ইসলাম,তরিকুল ইসলাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close