• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

বিশ্বের সাত দেশের ১৭৪ জন শিল্পী নিয়ে হবে এবারের ফোকফেস্ট

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০১৮, ১৬:৫০
মাকসুদুল হক ইমু

ঢাকার আর্মি স্টেডিয়ামে বিগত বছরের মতো এবারও আয়োজিত হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় লোকঙ্গীতের উৎসব আসছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট, 'আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব-২০১৮'। আগামী ১৫ থেকে ১৭ নভেম্বর অর্থাৎ তিনদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে এ আয়োজন। যাতে বাংলাদেশসহ বিশ্বের সেরা লোকসঙ্গীতের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন।

এ উপলক্ষ্যে আজ রাজধানীর একটি পাঁচতারা হোটেলে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উৎসবের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস এর চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, বেঙ্গল ফাউন্ডেশন এর চেয়ারম্যান আবুল খায়ের, ঢাকা ব্যাংক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন এবং সংসদ সদস্য ও ফোক সম্রাজ্ঞী শিল্পী মমতাজ বেগম।

সম্পর্কিত খবর

    বাংলাদেশসহ বিশ্বের ৭টি দেশ থেকে ১৭৪জন শিল্পী এবারের লোকসঙ্গীতের মঞ্চে জড়ো হচ্ছেন বলে জানানো হয়েছে সংবাদ সম্মেলনে। এর মধ্যে রে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ,নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো। ভারত থেকে ওয়াদালি ব্রার্দাস, রাঘুদিক্সিত, সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহরাইন থেকে মাজায, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেনের লাস মিগাস।

    প্রতিবারের মত এবারও দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন শুরু হবে ৬ নভেম্বর থেকে। এজন্য দর্শকদের dhakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এছাড়াও shohoz.com/events এবং গ্রামীণফোন গ্রাহকরা MyGP অ্যাপ এর মাধ্যমেও রেজিস্ট্রেশন করতে পারবেন। প্রতিদিন বিকাল ৩টা থেকে রেজিস্ট্রেশন শুরু হবে, চলবে ৫ দিন পর্যন্ত। রেজিস্ট্রেশনের জন্য পাসপোর্ট সাইজ ছবি এবং জাতীয় পরিচয়পত্র/ ড্রাইভিং লাইসেন্স/ পাসপোর্টের স্ক্যান কপি প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে আপনার দেয়া ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস। উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে। এছাড়াও ফেসবুকে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেইজটিতে পাওয়া যাবে আয়োজনের সকল তথ্য।

    প্রসঙ্গত, এবারের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৮’-এর টাইটেল স্পন্সর মেরিল, পাওয়ার্ড বাই ঢাকা ব্যাংক লিমিটেড, ইন অ্যাসোসিয়েশন উইথ গ্রামীণফোন, সাপোর্টেড বাই রাঁধুনী, ব্রডকাস্ট পার্টনার মাছরাঙা টেলিভিশন, পেমেন্ট পার্টনার বিকাশ, লজিস্টিক পার্টনার বেঙ্গল ডিজিটাল, রেডিও পার্টনার রেডিও দিনরাত, পিআর পার্টনার মিডিয়াকম, মেডিকেল পার্টনার স্কয়ার হসপিটালস্ লিমিটেড, সিকিউরিটি পার্টনার এইজিস সিকিউরিটি ফোর্স, হসপিটালিটি পার্টনার ফোর পয়েন্টস বাই শেরাটন, ঢাকা এবং রেজিস্ট্রেশন পার্টনার সহজ, উৎসবের আয়োজক সান কমিউনিকেশনস লিমিটেড।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close