• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

‘নির্বাচনে অংশগ্রহণ নাকি বর্জন, সবই প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের উপর’

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ০২:৩৮
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, আট দলীয় বাম গণতান্ত্রিক জোট আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করবে নাকি বর্জন করবে, সবই নির্ভর করছে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ওপর। আমরা কিছু বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছি। ওইসব ইস্যুতে গৃহিত পদক্ষেপ পর্যালোচনা করেই আমরা চুড়ান্ত সিদ্ধান্ত নেব।

মঙ্গলবার (৬ নভেম্বর) রাতে গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে আট দলীয় বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সম্পর্কিত খবর

    সিপিবি সভাপতি বলেন, আমরা নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রস্তুত আছি। পরিস্থিতি অনুকূল না হলে সেটা বয়কট করার জন্যও প্রস্তুত আছি।

    তিনি বলেন, আমরা অপেক্ষা করে থাকবো প্রধানমন্ত্রী আমাদের কথা কতটুকু বিবেচনায় নিয়েছেন। বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক জানান, সংলাপে জোটের পক্ষ থেকে নির্বাচনকালীন সরকার গঠন, নির্বাচন কমিশন পুর্নগঠনসহ জোটের বিভিন্ন দাবি-দাওয়া প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেছি আমরা। এখন আমরা অপেক্ষায় প্রধানমন্ত্রী কোনো পদক্ষেপ গ্রহণের অপেক্ষায় থাকবো।

    তিনি বলেন, ‘আমরা নির্বাচন করতে চাই, নির্বাচনের জন্য গণতান্ত্রিক পরিবেশ তৈরি করার জন্য সংলাপ করছি, রাজপথে ধারাবাহিকভাবে আন্দোলন করছি।

    বাম গণতান্ত্রিক জোটে রয়েছে-বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন।

    ‘নির্বাচনে অংশগ্রহণ নাকি বর্জন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close