• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সব রেকর্ড ভেঙেও হুমকির মুখে ‘থাগস অব হিন্দুস্তান’

প্রকাশ:  ১০ নভেম্বর ২০১৮, ১২:০৭
বিনোদন ডেস্ক

দিপাবলির একদিন পরেই মুক্তি পেয়েছে আমির খানের ছবি ‘থাগস অব হিন্দুস্থান’। রিলিজের প্রথম দিনই ৫২.২৫ কোটি টাকা ব্যবসা করেছে ছবিটি। এটাই বলিউডের প্রথম ছবি যে ৫০ কোটির বেঞ্চমার্ককে টপকে যেতে পেরেছে। এর আগে শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিটি প্রথম দিনে ব্যবসা করেছিল ৪৪.৯৭ কোটি টাকা।

এ বছর এখন পর্যন্ত প্রথম দিনের ব্যবসার নিরিখে সেরা আমির খানের এই ছবি। তার আগে রণবীর কাপুর অভিনীত ‘সনজু’ ওপেনিং দিনে ৩৪.১৯ কোটি টাকা আয় করে তালিকার ওপরে ছিল। সনজুর আগে সালমান খানে ‘রেস থ্রি’ আয় করেছিল ২৯.১৭ কোটি টাকা, অক্ষয় কুমারের ‘গোল্ড’ (২৫.২৫) এবং টাইগার শ্রফের ‘বাগী টু’ (২৫.১০) পরপর রয়েছে এই তালিকায়।

‘থাগস অব হিন্দুস্থান’ আমিরের কেরিয়ারের সবথেকে বড় ছবিও। এখনও পর্যন্ত বিজয় কৃষ্ণ আচারিয়ার ‘ধুম-থ্রি’ আমিরের দ্বিতীয় বড় ছবি ছিল, যা আয় করেছিল ৩৬.২২ কোটি টাকা।

বিজয় কৃষ্ণ আচারিয়ার এই ছবি মুক্তি পাওয়ার বেশ কয়েকদিন আগে থেকেই বক্স অফিসের ওঠানামা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছিল। প্রথম দিনের কালেকশন নিয়ে ট্রেড অ্যানালিস্ট গিরিশ জোহর বলেন, তামিল, তেলুগু, হিন্দি, প্রত্যেকটা ভাষায় থাগস অব হিন্দুস্থান প্রথম দিনে ৫০ কোটি টাকার ব্যবসা করবে। আর যদি ছবির চিত্রনাট্য ভালো হয় তাহলে দু-তিন দিনেই সেই আয় গিয়ে দাঁড়াবে ১০০ কোটিতে।

এতো টাকা আয় করেও হুমকির মুখে এই সিনেমা। মুক্তির কয়েক ঘণ্টা পরেই পাইরেসি ওয়েবসাইট ‘তামিল রকারস’ এ ফাঁস হয়ে গেছে ‘থাগস অব হিন্দুস্তান’। পাইরেসির একটা প্রভাব পড়তে পারে সিনেমাটির উপর। বিষটি নিয়ে আতঙ্কিত সিনেমা সংশ্লিষ্টরা।

বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত ‘থাগস অব হিন্দুস্থান’ ছবিতে আমির খান ও অমিতাভ বচ্চন ছাড়াও ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ অভিনয় করেছেন।

যদিও চলচ্চিত্র সমালোচকদের অধিকাংশের মতে ছবি চিত্রনাট্য ও পরিচালনা অত্যন্ত দুর্বল। ইন্ডিয়ান এক্সপ্রেসের ফিল্ম ক্রিটিক শুভ্রা গুপ্তার মতে, ছবিতে একমাত্র সহ্য করা যাচ্ছে আমির খানকে, যিনি আশেপাশে থাকলে ছবিটা তবুও দেখা যাচ্ছে। বাকিটা ‘আই রোল’ আর ‘আই গ্লেজের’ বিরামহীন সংমিশ্রন।

/অ-ভি

থাগস অব হিন্দুস্তান,হুমকি,রেকর্ড,আমির খান,বলিউড,অভিনেতা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close