• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

পরোক্ষ থেকে প্রত্যক্ষ ভোটে মমতাজ, কিনলেন মনোনয়নপত্র

প্রকাশ:  ১০ নভেম্বর ২০১৮, ১৬:১০ | আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ১৬:১৯
মানিকগঞ্জ প্রতিনিধি

গত বার পরোক্ষ ভাবে সংসদ সদস্য নির্বাচিত হলেও এবার প্রত্যক্ষভাবে নির্বাচন করতে চান কণ্ঠশিল্পী মমতাজ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র বিক্রির দ্বিতীয় দিনে মানিকগঞ্জ-২ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনি।

শনিবার (১০ নভেম্বর) দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিস থেকে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। এ সময় তার সঙ্গে ছিল এলাকার নেতাকর্মীরা।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী সংসদ সদস্য নির্বাচিত হন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এবারেও তিনি একই আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মমতাজের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই মনোনয়নপত্র কিনেছেন মমতাজ। আধুনিক ও ডিজিটাল এলাকা গড়ে তোলার লক্ষেই তিনি এলাকায় কাজ করে যাচ্ছেন অনেকদিন ধরে।

গতকাল শুক্রবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য ফরম সংগ্রহ করে এই কার্যক্রমের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। এদিন তিনি প্রধানমন্ত্রীর পক্ষে দুটি ফরম সংগ্রহ করেন। প্রথম দিনেই আ. লীগের মনোনয়নপত্র ১৩২৯টি বিক্রি হয়েছে। এ ছাড়া আজ দ্বিতীয় দিনে এ পর্যন্ত আটটি বিভাগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ ২০০ বেশি ফরম বিক্রি হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

তফসিল ঘোষণার পরই দেশের ৩০০ সংসদীয় আসনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে (ইসি)। সংশ্লিষ্ট জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার এবং সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা/জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

/এসএফ

মানিকগঞ্জ,কণ্ঠশিল্পী মমতাজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close