• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

দ্বিতীয় দিনটাও বাংলাদেশের

প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৮, ১৬:৩৬
ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ৫২২ রানে তাদের ইনিংস ঘোষণা করে। জবাবে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে। সফরকারীদের দুই ওপেনার মাসাকাদজা এবং চারি শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকে।টাইগাররা বোলিংয়ে নেমেই জিম্বাবুইয়ানদের চেপে ধরে। টেস্টে অভিষেক হওয়া তরুণ পেসার খালিদ তার প্রথম ওভার থেকেই নিয়ন্ত্রিত বল করতে থাকেন।

তার ওভারে স্লিপে ক্যাচ দেন মাসাকাদজা কিন্তু আরিফুলের ভুলের কারণে এদিন নতুন জীবন পায় মাসাকাদজা। আরিফুল হক যদি ভুল না করে ড্রাইভ দিতো তাহলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরে যেতো অভিজ্ঞ এই জিম্বাবুইয়ান ব্যাটসম্যান।

সম্পর্কিত খবর

    ১৪.১ ওভারের সময় তাইজুলের করা বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে আউট হয় মাসাকাদজা। তিনি করেন ১৪ রান।

    এ প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১৮ ওভারে ১ উইকেটে ২৬ রান। চারি ১০ রান ও ত্রিপানো ০ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন।

    এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ। প্রাথমিক চাপে পড়ার পর মুমিনুল আর মুশফিকের ব্যাটে বড় স্কোর দাঁড় করায় সফরকারীদের সামনে।

    মুমিনুল এদিন তার ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন। মুমিনুলের সেঞ্চুরি দেখানো পথে হেঁটে ক্যারিয়ারের ডাবল দ্বি-শতক তুলে নেন টাইগারদের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিক।

    ইতিহাসের প্রথম উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করার অনন্য ইতিহাস রচনা করলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম। আর এই ইতিহাস গড়ার পথে তিনি ছাড়িয়ে গেছেন কুমার সাঙ্গাকারা, মহেন্দ্র সিং ধোনি, অ্যান্ডি ফ্লাওয়ারদের মতো কিংবদন্তিদের। বাংলাদেশেরও একমাত্র ব্যাটসম্যান হিসেবে দুটি টেস্ট ডাবলের দেখা পেলেন তিনি। সাকিবকে (২১৭ রান, ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে) টপকে টেস্টের এক ইনিংসে বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস এখন মুশফিকুর রহিমের (২১৯ রান)।

    জিম্বাবুয়ের পক্ষে পেস বোলার কাইল জার্ভিস ৫টি উইকেট তুলে নেন।

    প্রথম দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

    বাংলাদেশ ১ম ইনিংস: ৯০ ওভারে ৩০৩/৫ (লিটন ৯, ইমরুল ০, মুমিনুল ১৬১, মিঠুন ০, মুশফিক ১১১*, তাইজুল ৪, মাহমুদউল্লাহ ০*; জার্ভিস ১৯-৫-৪৮-৩, চাটারা ১৮-১০-২৮-১, টিরিপানো ১৫-৩-৩৩-১, রাজা ১২-১-৬৩-০, উইলিয়ামস ৮-০-৩১-০, মাভুটা ১৬-০-৭৯-০, মাসাকাদজা ২-০-৭-০) ।

    এর আগে সিলেটে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে জিতে দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে সফরকারী জিম্বাবুয়ে।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close