• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

বিএনপিতে ফিরলেন সংস্কারপন্থি নয় নেতা

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ০১:২৯ | আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ০১:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বহুল আলোচিত ‘ওয়াল ইলিভেনের সময় নেনা সমর্থিত সরকারের হয়ে রাজনীতিতে সংস্কার আনার পক্ষে অবস্থান নেওয়ায় দল থেকে বহিস্কৃতরা ফের দলে ফিরতে চাইছেন। এরই অশ হিসেবে নয় নোতার বহিস্কার আদের প্রত্যাহার করে তাদের বিএনপির দলীয় কার্যক্রমে অংশগ্রণের সূযোগ দেওয়া হয়েছে।

আলোচিত এই নয় নেতা হলেন।বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানবীর আহমদ সিদ্দিকী, সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি, সাবেক হুইপ আবু ইউসুফ মো. খলিলুল রহমানসহ নয়জন নেতা।

বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপের জন্য বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানবীর আহমদ সিদ্দিকীকে দলের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। দলের চেয়ারপারসন বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তাঁর অব্যাহতি প্রত্যাহার করা হয়।

এ ছাড়া দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপের জন্য বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সাবেক সদস্য ও রেড ক্রিসেন্টের সাবেক চেয়ারম্যান সৈয়দ শহীদুল হক জামাল, টাঙ্গাইলের বাসাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি এনামুল করিম অটল, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. আবদুল হান্নান, ফেনীর সোনাগাজী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ পারভেজ, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক আলমগীর কবির ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও সাবেক হুইপ আবু ইউসুফ মো. খলিলুর রহমানকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

এ ছাড়া তারেক রহমানের বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক স্বেচ্ছায় অব্যাহতি নেওয়া চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি এস এ সুলতান টিটুকে দলের প্রাথমিক সদস্য পদে পুনর্বহাল করা হয়েছে।

বিএনপি
apps