• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

নয়াপল্টনে উৎসব, সড়কে ভোগান্তি

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১৭:০৩ | আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ১৭:১৪
নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ ১০ বছর পর ভোটে আসার ঘোষণা দিয়ে সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে বিএনপি কার্যালয় ঘিরে তৈরি হয়েছে উৎসব মুখর পরিবেশে। ভোট উৎসবের সেই উপচানো ঢেউ সোমবার আছড়ে পড়েছে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় এবং এর আশপাশে এলাকায়। এদিকে বিএনপি কার্যালয়ের ঘিরে এই ভিড় কার্যত স্থবির করে দিয়েছে নগরীর একাংশ। সড়কের যানজটে ভোগান্তির শিকার হচ্ছেন অসংখ্য মানুষ।

সোমবার দুপুরে নয়াপল্টন গিয়ে দেখা যায়, বিএনপি অফিসে মনে প্রত্যাশী দলীয় নেতাকর্মী, সমর্থক ও উৎসুক লোকজনের ভিড়। পল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত পুরো এলাকা জুড়ে ছিল বিএনপির হাজারো নেতাকর্মীদের উপচেপড়া ভিড়। এ সময় তারা দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতেও মুহুর্মুহু স্লোগানে মুখরিত করে তুলে নয়াপল্টন। কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়নপ্রত্যাশীরা আসছেন ফরম সংগ্রহ করতে। তাদের সঙ্গে আসছেন শয়ে শয়ে কর্মী। তারা গান দিয়ে, ব্যান্ড বাজিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের সড়কে মিছিল করছেন। কার্যালয়ের আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যকে দেখা গেলেও তারা কাউকে আটকাচ্ছেন না।

বিএনপির মনোনয়নপ্রত্যাশী কয়েকজন নেতা ও মিছিলে থাকা কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলটির এই নির্বাচনে অংশগ্রহণকে ইতিবাচকভাবে নিয়েছেন নেতা-কর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলসহ দলের সব পর্যায়ে নতুন উদ্দীপনার সৃষ্টি হয়েছে। বিএনপির মনোনয়নপ্রত্যাশী কয়েকজন নেতা ও মিছিলে থাকা কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলটির এই নির্বাচনে অংশগ্রহণকে ইতিবাচকভাবে নিয়েছেন নেতা-কর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলসহ দলের সব পর্যায়ে নতুন উদ্দীপনার সৃষ্টি হয়েছে।প্রথমে দুই দিন মনোনয়ন ফরম বিক্রির সময় নির্ধারণ করলেও নেতাকর্মীদের ভিড় বিবেচনায় আরও দুই দিন সময় বাড়িয়েছে দলটি। ১৬ নভেম্বর পর্যন্ত কেনা যাবে মনোনয়ন ফরম।

এদিকে কার্যালয়মুখী নেতাকর্মী সমর্থকদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে বিএনপির নিজস্ব নিরাপত্তাকর্মীরা। নয়াপল্টন কার্যালয়ের প্রধান ফটক আটকে দিয়ে কেবল মাত্র সিনিয়র নেতা আর মিডিয়া কর্মীদের ভেতরে ঢোকানোর চেষ্টা করছেন তারা।

এদিকে সম্ভাব্য পরিস্থিতি সামাল দিতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। তারা চেষ্টা করছেন, বিএনপির নেতাকর্মীদের সড়ক থেকে সরিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক রাখতে। তারপরও নয়াপল্টন ও আশপাশের সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এ যানজট ছড়িয়ে পড়েছে ফকিরের পুল, আরামবাগ, কমলাপুর, কাকরাইল, বিজয়নগরসহ আশপাশের এলাকায়।

এনই/

নয়াপল্টন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close