• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১২:০৯ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১২:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা তা নিয়ে এখনও সংশয় শেষ হয়নি। দু’টি মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন তিনি। সেক্ষেত্রে আপিল বিভাগ যদি তার সাজা স্থগিত রেখে আপিল গ্রহণ করেন, তিনি নির্বাচন করতে পারবেন। তাই তার নির্বাচনের অংশগ্রহণের সিদ্ধান্তটি সুপ্রিম কোর্টে ঝুলে রয়েছে। তবে খালেদা জিয়ার প্রার্থিতা নিশ্চিত করতে বিএনপি আপিল করবে বলে একটি সূত্র জানিয়েছে।

এদিকে খালেদা জিয়ার জন্য দলের পক্ষ থেকে তিনটি মনোনয়ন ফরম কেনা হয়েছে। বগুড়া জেলা থেকে দু’টি ও ফেনী থেকে একটি মনোনয়ন নেওয়া হয়েছে তার জন্য। তবে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, এই তিনটির মধ্যে দু’টি আসন ছেড়ে দেওয়া হবে তার দুই পুত্রবধূর জন্য।

সূত্র জানায়, একটি আসন বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান অন্যটি প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির জন্য ছেড়ে দেবে বিএনপি। তবে তবে তাদের কোন কোন আসন দেওয়া হবে তা জানায়নি সূত্রটি।

উল্লেখ্য, খালেদা জিয়ার দুই পুত্রবধূ বর্তমানে লন্ডনে অবস্থান রয়েছেন। তাদের দেশে ফেরার ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, তাদের আসলে কোনও আসন দেওয়া হবে কিনা আমার জানা নেই। এটা দলের শীর্ষ নেতারা বলতে পারবেন। দলীয় সিদ্ধান্তগুলো তারাই নিয়ে থাকে।

/রবিউল

বিএনপি,খালেদা জিয়া,শর্মিলা রহমান সিঁথি,ডা. জোবাইদা রহমান
apps