• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংঘর্ষ শেষে ফের বিএনপির মনোনয়নপত্র বিক্রি শুরু

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১৪:৫৭
নিজস্ব প্রতিবেদক

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের কারণে প্রায় ঘণ্টা দুই বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে মনোনয়নপত্র বিক্রি।

বুধবার (১৪ নভেম্বর) বেলা ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ও শটগানের ফাঁকা গুলি ছুঁড়ে। বিএনপির নেতাকর্মীরা পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে।

এ ঘটনায় নয়াপল্টন এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের গাড়ি ভাংচুর করে তাতে আগুন ধরিয়ে দিয়েছে। নেতাকর্মীদের অনেকে আহত হয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নেয়।

সংঘর্ষের সময় পুলিশের গাড়িতে আগুন দিয়েছে ক্ষুব্ধ নেতা-কর্মীরা

এর আগে, বুধবার (১৪ নভেম্বর) সকালে তৃতীয় দিনের মতো বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এ উপলক্ষে গত দুই দিনের মত আজও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের সরব উপস্থিতি দেখা গেছে। সকাল থেকেই মিছিল নিয়ে মনোনয়ন প্রত্যাশীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসতে থাকেন। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন হাতে স্লোগান দিয়ে, ব্যান্ড বাজিয়ে বিএনপির নেতাকর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের সড়কে মিছিল করেছেন।

নেতাকর্মীরা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে সাত দফা এক দাবি, খালেদা জিয়ার মুক্তি চাই, তারেক রহমানের মুক্তি চাই, রাজপথ ছাড়ব না ইত্যাদি স্লোগান দিচ্ছিলেন। অনেকে জনসমর্থনের প্রমাণ দিতে বিশাল বিশাল বহর নিয়ে হাজির হয়েছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার দ্বিতীয় দিনে আট বিভাগে মোট ১২১৩টি মনোনয়ন ফরম বিক্রি করে। দু’দিনে মোট মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫৩৯টি। প্রথমে ১২ থেকে ১৪ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি করার কথা থাকলেও পুনঃতফসিলে ভোট পেছানোর পর বিএনপির মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সময় দুই দিন বাড়ানো হয়েছে।

মনোনয়ন ফরমের মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হচ্ছে ২৫ হাজার টাকা। সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে ফরম বিক্রি শুরু হয়। প্রথম দিনে সোমবার এক হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

/আরাফাত

বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close