• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

পুলিশের গাড়িতে আগুন দিয়েছে হেলমেটধারীরা: বিএনপি

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১৭:৫০ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১৮:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পুলিশের গাড়িতে আগুন দেওয়ার ঘটনা পূর্বপরিকল্পিত উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির কোন নেতাকর্মী পুলিশের গাড়িতে আগুন দেয়নি। সরকারের পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে হেলমেটধারীরা পুলিশের গাড়িতে আগুন দিয়েছে।

বুধবার (১৪ নভেম্বর) বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এ সরকার জনবিচ্ছিন্ন, আর তাই ২০১৪ সালের মতো বিনা ভোটে ক্ষমতায় যেতে সব ধরনের য়ড়যন্ত্র করছে। বিরোধী দলকে স্তব্ধ করতে এবং দেশে যাতে সুষ্ঠু নির্বাচন না হয়, সেজন্য এমন কোন নির্যাতন নেই যা করা হচ্ছে না।

বিএনপি নেতা বলেন, গত দুই দিন ধরে বিএনপির কার্যালয়ে সামনে হাজার হাজার নেতাকর্মী জড়ো হচ্ছেন অথচ কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অথচ আজ বিনা উস্কানিতে দলের নেতাকমীদের উপর হামলা হলো।

তিনি এ হামলার তীব্র নিন্দা জানান।

প্রসঙ্গত, দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল কার্যালয়ের সামনে আসে।এ সময় বিএনপির মনোনয়ন ডত্যাশী আরও কয়েকটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। তখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত পুলিশ সদস্যরা বিএনপি নেতাকর্মীদের ফুটপাতের দিকে অবস্থান নেওয়ার জন্য রাস্তা ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেন এবং তাদের ফুটপাতের দিকে চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশের পক্ষ থেকে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। তখন উপস্থিত নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওঠেন এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে টিয়ারশেল নিক্ষেপ করে এবং রাবার বুলেট ছোড়ে। তখন বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

/আরাফাত

বিএনপি,সংঘর্ষ
apps