• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

পুলিশের গাড়িতে আগুন, সেই যুবকের পরিচয় চায় পুলিশ

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ২৩:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেওয়া যুবককে ধরিয়ে দিতে আহ্বান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৭টায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) ফেসবুক পেজে অগ্নিসংযোগকারী ব্যক্তির ছবি প্রকাশ করেছে সংস্থাটি। একই সঙ্গে তার বিষয়ে বিস্তারিত তথ্য চেয়েছে পুলিশের এই বিশেষ ইউনিট।

এর আগে, সংঘর্ষে আহত পুলিশ সদস্যদের দেখতে সন্ধ্যায় রাজারবাগ পুলিশ হাসপাতালে গিয়ে রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ভিডিও দেখে পুলিশের উপর হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তার করা হবে। নির্বাচন বানচাল করার জন্য পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে। তারা শুধু পুলিশের উপর হামলাই চালায়নি, তারা সংঘবদ্ধভাবে পুলিশের গাড়ি পুড়িয়ে, ভাংচুর করে উল্লাস করছে।

তিনি আরও বলেন, পুলিশ তদন্ত শুরু করেছে। অনুসন্ধান করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপকমিশনার মহিবুল ইসলাম খান বলেন, পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী ওই ব্যক্তিকে আমরা খুঁজছি। তার বিষয়ে কারো কাছে কোনো তথ্য থাকলে ডিএমপিকে জানাতে অনুরোধ করছি।

প্রসঙ্গত, দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল কার্যালয়ের সামনে আসে।এ সময় বিএনপির মনোনয়ন প্রত্যাশী আরও কয়েকটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। তখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত পুলিশ সদস্যরা বিএনপি নেতাকর্মীদের ফুটপাতের দিকে অবস্থান নেওয়ার জন্য রাস্তা ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেন এবং তাদের ফুটপাতের দিকে চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশের পক্ষ থেকে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। তখন উপস্থিত নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওঠেন এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে টিয়ারশেল নিক্ষেপ করে এবং রাবার বুলেট ছোড়ে। তখন বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

/এসএফ

পুলিশের গাড়িতে আগুন,বিএনপি,নয়াপল্টন
apps