• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

নয়াপল্টনে সংঘর্ষ, বিএনপির কেন্দ্রীয় নেতাসহ আটক ৩

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ০০:২১ | আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ০১:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সাথে বিএনপির মনোনয়নপ্রত্যাশী নেতাকর্মীদের সংঘর্ষ ও পুলিশের গাড়ি পুড়ানোর ঘটনায় দলটির কেন্দ্রীয় কমিটির তিন নেতাকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনার পর আটক করা হয় তাদের।

আটককৃতরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপির কেন্দ্রীয় গ্রাম সরকারবিষয়ক সম্পাদক আনিসুজ্জামান বাবু ও খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমির এজাজ।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, দলের কার্যালয়ে মনোনয়নপত্র কিনতে ও জমা দিতে আসেন এই তিন নেতা। দলীয় কার্যালয় থেকে বের হওয়ার পর তাদের কোনো কারণ ছাড়াই পুলিশ আটক করে নিয়ে যায়। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান রুহুল কবির রিজভী।

প্রসঙ্গত, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল কার্যালয়ের সামনে আসে।এ সময় বিএনপির মনোনয়ন প্রত্যাশী আরও কয়েকটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। তখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত পুলিশ সদস্যরা বিএনপি নেতাকর্মীদের ফুটপাতের দিকে অবস্থান নেওয়ার জন্য রাস্তা ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেন এবং তাদের ফুটপাতের দিকে চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশের পক্ষ থেকে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। তখন উপস্থিত নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওঠেন এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে টিয়ারশেল নিক্ষেপ করে এবং রাবার বুলেট ছোড়ে। তখন বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

/এসএফ

নয়াপল্টন,আটক
apps