• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

তিন দিনে বিএনপি’র ৩৭০০ মনোনয়নপত্র বিক্রি

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ০১:৩৮ | আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ০১:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দশ বছর পর নির্বাচনে আসর পর মনোনয়নপত্র সংগ্রহ নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে যে উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছিল তাতে ছন্দপতন ঘটেছে তৃতীয় দিন (বুধবার)। সুষ্ঠুভাবেই পরপর দুইদিন ফরম বিক্রির তৃতীয় দিনে হঠাৎ করেই পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধলে প্রায় তিন ঘন্টা মনোনয়ন বিক্রি ও জমাদান কার্যক্রম বন্ধ হয়ে যায়। তারপরও বুধবার প্রায় পাঁচশ নেতা দলের মনোনয়নপত্র কিনেছেন। অন্যদিকে মনোনয়নপত্র পূরণ করে জমা দিয়েছেন ৩৯১ জন।

তিন দিনে মোট প্রায় তিন হাজার ৭০০ জন নেতা দলের মনোনয়নপত্র কিনেছেন বলে নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রথম দিনে ১৩২৬, দ্বিতীয় দিন ১৮৯৬ এবং গতকাল সহ তিন দিনে প্রায় ৩৭০০ ফর্ম বিক্রি হয়েছে।

বুধবার তৃতীয় দিনে বিএনপির যারা মনোনয়নপত্র কিনেছেন তাদের অন্যতম হলেন- বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ঢাকা-৮, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার ঢাকা-৬, ছাত্রদলের কেন্দ্রীয় নেত্রী আরিফা সুলতানা রুমা পাবনা-৩, বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার কুমিল্লা-১০, চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ শুক্কুর পাটোয়ারী চাঁদপুর-২, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু টাঙ্গাইল-২, ছাত্রদলের সহসভাপতি এজমল হোসেন পাইলট নেত্রকোণা-১।

বুধবার যারা মনোনয়ন পত্র জমা দিয়েছেন তাদের অন্যতম মুন্সীগঞ্জ-২ আসনে বিএনপি ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যডভোকেট আব্দুস সালাম আজাদ, বাগেরহাট-৪ আসনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. এবিএম ওবায়দুল ইসলাম, জামালপুর-৩ আসনে বিএনপির কেন্দ্রীয় সহ-জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, গাইবান্ধা-৩ আসনে জেলা বিএনপির নেতা ডা. মাইনুল হাসান সাদিক।

মুন্সীগঞ্জ-২ এ লড়তে চান অ্যাডভোকেট সালাম: মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ী) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন চান দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। তৃণমূল থেকে গড়ে ওঠা এই নেতা বুধবার তার নির্বাচনী এলাকার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে বিশাল শোডাউন দিয়ে দলের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাবেক ছাত্রনেতা ও যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম আজাদ কেন্দ্রের কর্মসূচী পালনের পাশাপাশি এলাকায়ও ব্যাপক গণসংযোগ করছেন। আগামী নির্বাচনে ধানের শীষ প্রতীকে তিনি দলের মনোনয়ন চান। এ জন্য সর্বসাধারণের কাছে দোয়া চেয়েছেন। আব্দুস সালাম জানান, দলের জন্য ত্যাগ-তিতীক্ষা বিবেচনা করে দলের হাইকমান্ড তাকেই মুন্সীগঞ্জ-২ আসনে মনোনয়ন দিবেন। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হলে তিনি আসনটি পুনরুদ্ধার করতে পারবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

বিএনপি
apps