• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘ইসি সরকারের ব্লুপ্রিন্টের মাধ্যমে সবকিছু করছে’

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১৯:৩০
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন ওবায়দুল কাদেরীয় তত্ত্বের বাইরে যেতে পারবে না। কারণ এই নির্বাচন কমিশন বর্তমান সরকারের ব্লুপ্রিন্টের মাধ্যমে সবকিছু করছে। তারা অনেক আগেই নিজেদের আত্মা বিক্রি করে ফেলছে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন কমিশনে একটি প্রতিনিধি দল গিয়েছিল নির্বাচন পেছানোর দাবি নিয়ে। ইসি তখন জানিয়েছিলেন বিষয়টি বিবেচনা করা হবে। কিন্তু এর একদিন পরই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন নির্বাচন এক মিনিটও পেছানো যাবে না।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ তুলে রুহুল কবির রিজভী বলেন, কমিশন স্ববিরোধী বক্তব্য রাখছে। গতকাল তারা বলেছে যে, নয়া পল্টনে শোডাউন আচরণ বিধি লঙ্ঘন নয়। তাহলে কোন সাহসে পুলিশ বিএনপির উচ্ছ্বাসমুখর উপস্থিত নেতা-কর্মীদের ওপর সহিংস আক্রমণি চালিয়েছে? এটা কার নির্দেশে এই পৈশাচিক আক্রমণ চালানো হয়েছে?

আওয়ামী লীগ সরকারের নতুন কৌশলের অংশ হিসেবেই ৩০ ডিসেম্বর নির্বাচনের তারিখ ইসি নির্ধারণ করেছে বলে মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে, বিএনপির মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিন শেষে অর্থাৎ সন্ধ্যা ৬ টা পর্যন্ত সর্বমোট ফরম বিক্রি করেছে ৪১১২ এবং জমা পড়েছে ১২৪৯ টি।বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ সাংবাদিকদের এই পরিসংখ্যান তুলে ধরেন। এর আগে গত সোমবার প্রথম দিনে মনোনয়ন ফরম বিক্রি হয়। গত তিন দিনে মোট তিন হাজার ৭০০ জন নেতা দলের মনোনয়নপত্র কিনেছেন। প্রথম দিনে ১৩২৬, দ্বিতীয় দিন ১৮৯৬ এবং গতকাল সহ তিন দিনে প্রায় ৩৭০০ ফর্ম বিক্রি হয়েছে।মনোনয়ন বিক্রির জন্য প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্যে আলাদা আলাদা বুথের ব্যবস্থা করেছে বিএনপি।

/এসএফ

বিএনপি,রিজভী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close