• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কাঠমান্ডু বিমানবন্দরে বিকল বিমান, ফ্লাইট বাতিলে যাত্রী ভোগান্তি

প্রকাশ:  ২১ নভেম্বর ২০১৮, ০০:২৯
নিজস্ব প্রতিবেদক

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের পূর্বমুহূর্তে উড়োজাহাজে যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় বাংলাদেশ বিমানের কাঠমান্ডু ঢাকার একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পরে অবশ্য যাত্রীদের ঢাকায় আনার জন্য বিমানের পক্ষ থেকে আরেকটি উড়োজাহাজ কাঠমান্ডুতে পাঠানো হয়েছে। বিকল বিমানটির মেরামতের জন্য বিমানের দুই প্রকৌশলীও রওনা দিয়েছেন কাঠমান্ডুতে।

বিমান বিকল হওয়ায় কাঠমান্ডু বিমানবন্দরে দীর্ঘ সময় ধরে ঢাকায় ফেরত যাত্রীরা ভোগান্তির মধ্যে পড়েছেন।দীর্ঘ সময় যাত্রীরা বিমানবন্দরে অবস্থান করলেও তাদের জন্য কোনো হোটেল ও খাওয়াদাওয়ার ব্যবস্থা করেনি বিমান কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে বিমানের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ বলেন, বিমানের ঢাকা-কাঠমান্ডু-ঢাকার নিয়মিত ফ্লাইটটিতে এই ঘটনা ঘটেছে। ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ১১টায় কাঠমান্ডু থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার কথা ছিল।ফ্লাইটটি এর আগে যাত্রী নিয়ে ঢাকা থেকে কাঠমান্ডুতে পৌঁছে। সকালে যাত্রীরা উড়োজাহাজে উঠার পর ছাড়ার আগ মুহূর্তে পাইলট বিমানের ইঞ্জিনে বেশকিছু ত্রুটি দেখতে পান। এরপর তিনি বিষয়টি বিমানের ঢাকা অফিসকে অবহিত করলে সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা থেকে আরেকটি বিমান নেপালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, নিয়মিত সিডিউল ফ্লাইট না হওয়ায় ভারতের আকাশসীমার অনুমতি নিয়ে দ্বিতীয় বিমানটি পাঠাতে দেরি হয়ে গেছে। রাত ১১টায় ড্যাস-৮ কিউ৪০০ মডেলের দ্বিতীয় বিমানটি যাত্রী নিয়ে কাঠমান্ডু থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

এনই

বিমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close