• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

১৭৭ আসনে প্রার্থী দেবে বাম জোট

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০১৮, ০২:১৯
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বাম গণতান্ত্রিক জোট আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ১৭৭ আসনে নির্বাচন করতে যাচ্ছে। ইতিমধ্যে ১২০টিতে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

এ প্রসঙ্গে বাম জোট নেতারা বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের যে পরিবেশ সৃষ্টি করার কথা ছিল, তা সম্পূর্ণরূপে ব্যর্থ হচ্ছে। সরকার ও নির্বাচন কমিশনের প্রতি রাজনৈতিক দল এবং দেশের মানুষ আস্থা রাখতে পারছেন না।

তারা আরও বলেন, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনা, সুন্দরবনসহ জাতীয় সম্পদ রক্ষার আন্দোলনের অংশ হিসেবে তারা নির্বাচনে অংশ নিচ্ছেন।

প্রসঙ্গত, যে আটটি দল নিয়ে বাম গণতান্ত্রিক জোট- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন।

এদের মধ্যে সিপিবি, বাসদ ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নির্বাচন কমিশনের নিবন্ধন রয়েছে।

এদিকে বামফ্রন্ট থেকে রাশেদ খান মেননের ওয়ার্কার্স পার্টিসহ কয়েকটি দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলে যোগ দেয়ার পর সম্প্রতি সিপিবি-বাসদের নেতৃত্বে অন্য কয়েকটি দল নিয়ে গঠিত হয়েছে এ বাম গণতান্ত্রিক জোট।

নির্বাচন সিপিবির সাধারণ সম্পাদক কমরেড মো. শাহআলম বলেন, আমরা নির্বাচন নিয়ে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছি। আমরা জোটের পক্ষ থেকে ১৭৭টি আসনে প্রার্থী চূড়ান্ত করব।

তিনি আমরা বর্তমান সরকারের স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনাসহ সামগ্রিক আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছি। তবে নির্বাচনের পরিবেশ এখনও সৃষ্টি হয়নি। নির্বাচন কমিশনের বডি ল্যাংগুয়েজ এবং কথাবার্তা শুনে মনে হচ্ছে কমিশন স্বাধীনভাবে দায়িত্ব পালন করতে পারছে না।

/রবিউল

বাম গণতান্ত্রিক জোট,জাতীয় সংসদ নির্বাচন,বাংলাদেশ কমিউনিস্ট পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close