• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

পূর্বপশ্চিমের নামে একাধিক ভুয়া ওয়েবসাইট

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০১৮, ১৯:৫২
বিশেষ প্রতিনিধি
প্রিন্ট

অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডি.নিউজ (www.pbd.news) এর ওয়েবসাইটটির নকল প্রায় হুবহু কাছাকাছি নামের দুটি ওয়েবসাইট খুঁজে পাওয়া গেছে। ফেক ওয়েবসাইট দুটোতে পূর্বপশ্চিমের কনটেন্ট নিউজ পাশাপাশি কিছু উদ্দেশ্যপ্রণোদিত কিছু বিকৃত তথ্যের নিউজও খুঁজে পাওয়া গেছে।

দুটো ওয়েবসাইটের ইউআরএল হলো www.pbdnews.com এবং www.purboposhchim24.com। এর মধ্যে প্রথমটিতে হুবহু পূর্বপশ্চিমবিডি.নিউজের লোগো ব্যবহার করা হয়েছে। তবে যোগাযোগের ঠিকানা উল্লেখ করা হয়নি। পূর্বপশ্চিমের ভুয়া এ ওয়েবসাইটে GBJ Solution নামের একটি আইটি ফার্মের নাম খুঁজে পাওয়া গেছে। কিন্তু প্রতিষ্ঠানটির কোনো ঠিকানা বা ফোন নম্বর খুঁজে পাওয়া যায়নি। www.purboposhchim24.com সাইটটি সিলেট থেকে প্রচার হচ্ছে। এর সম্পাদক হিসেবে সাদমান খানের নাম ও একটি ফোন নম্বর দেওয়া আছে। কিন্তু সবসময়ই নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

পূর্বপশ্চিমের সংবাদকর্মীদের ধারনা, কোনো একটি চক্র পূর্বপশ্চিমের বিশ্লেষণধর্মী সংবাদে ঈর্ষান্বিত হয়ে স্পর্শকাতর বিষয়ে বিকৃত তথ্য পরিবেশনের পায়তারা করছিল। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট ইউনিট ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগকে জানানো হয়েছে। ধারণা করা হচ্ছে, সম্প্রতি বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে আটক এনামুল দক্ষিণ কোরিয়ায় বসে দেশের বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালের যে ২২টি নকল সাইট পরিচালনা করতেন, এর মধ্যে পূর্বপশ্চিম একটি। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পূর্বপশ্চিমের পাঠকদের কাছে সনির্বন্ধ অনুরোধ, আমাদের সাইটের মতো একই ডিজাইন ও কাছাকাছি নামের কোনো ওয়েবসাইটে মানহীন ও পক্ষপাতমূলক কোনো নিউজ চোখে পড়লে পূর্বপশ্চিমের ইউআরএল (www.pbd.news) চেক করে নিবেন।

এনই/

apps