• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘বিএনপি-জামায়াত ঐক্যজোটের নামে নির্বাচনে গুজব ছড়াচ্ছে’

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০১৮, ২০:০৪ | আপডেট : ২৫ নভেম্বর ২০১৮, ২০:১৪
সিরাজগঞ্জ প্রতিনিধি

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াত জোট রাজনীতির নতুন মোড়কে ঐক্যজোটের নামে নির্বাচন নিয়ে গুজব ছড়াচ্ছে। এ দেশের মানুষ বিএনপি-জামায়াত জোটের অপশাসন দেখেছে, তাদের আমলে হাওয়া বাংলা ভাইসহ জঙ্গি উত্থান দেখেছে।

রোববার (২৫ নভেম্বর) দুপুরে তাঁর নির্বাচনী এলাকা কাজিপুরে যমুনা নদী ভাঙ্গনের কবল থেকে কাজিপুর উপজেলাধীন খুদবান্ধি, শুভগাছা ও সিংড়াবাড়ী এলাকা সংরক্ষণ প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে এসব কথা বলেন। এসময় মোহাম্মদ নাসিম পানি উন্নয়ন বিভাগের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড স্পীডবোড যোগে পরিদর্শন করেন।

মোহাম্মদ নাসিম বলেন, জ্বালাও পোড়াও রাজনীতিও জনগণ দেখেছে এবং তা প্রত্যাখান করেছে। জনবিচ্ছিন্ন এই রাজনৈতিক দলের নেতারা নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়ে মিথ্যা অজুহাতে পালানোর চেষ্টা করছে।

নদীর ভাঙ্গন রোধ প্রসঙ্গে সরকারের এই প্রভাবশালী মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গত ১০ বছরে যমুনা নদীর পশ্চিম পাড়ের ১ ইঞ্চি জমিও যমুনা গ্রাস করতে পারেনি। সিরাজগঞ্জসহ কাজিপুর রক্ষায়তাঁর সরকার প্রায় হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করে কাজ করেছে। বর্তমানে ৪শ’৬৫ কোটি টাকা ব্যয়ে যমুনা নদী ভাঙ্গনের কবল থেকে কাজিপুর উপজেলাধীন খুদবান্ধি, শুভগাছা ও সিংড়াবাড়ী এলাকা সংরক্ষণ প্রকল্পের কাজ চলমান রয়েছে। এছাড়াও সিরাজগঞ্জে এই সরকারের আমলে জাতীয় নেতা শহীদ এমমনসুর আলীর নামে মেঘা প্রকল্প শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫ শ’শয্যার হাসপাতাল নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। চারলেনের রাস্তা সহ অবকাঠামোগত অভাবনীয় উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে এ দেশের জনগণ সিরাজগঞ্জের ৬টি আসনসহ সারা দেশে নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই আবারো নির্বাচিত করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেখ হাসিনার নেতৃত্বে সরকার গত ১০ বছরে যে উন্নয়ন করেছে তা অভুতপূর্ব উন্নয়ন উল্লেখ করে মোহাম্মদ নাসিম সাংবাদিকদের আরও বলেন, নির্বাচনে নৌকার কোন বিকল্প নেই। মানুষ শান্তিতে থাকতে চায়, উন্নয়নচায়, শান্তি এবং উন্নয়নের স্বার্থে জনগণ আবারও নৌকায় ভোট দেবে।

দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান জানিয়ে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, জনগণও নির্বাচনমুখী। সরকার দেশে একটি অবাধ,সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচনে অঙ্গিকারবদ্ধ। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার দায়িত্ব সরকারের একার নয়। দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলেরও দায়িত্ব রয়েছে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা করা।

পানি উন্নয়ন বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম, নির্বাহী প্রকৌশলী আরিফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, পৌর মেয়র হাজী নিজাম উদ্দিনও উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার উপস্থিত ছিলেন।

/এসএফ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম,সিরাজগঞ্জ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close