• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

‘একটি অপশক্তি ধর্মকে ব্যবহার করে জঙ্গিবাদ সৃষ্টি করছে’

প্রকাশ:  ০১ ডিসেম্বর ২০১৮, ১৫:১২ | আপডেট : ০১ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৩
নীলফামারী প্রতিনিধি

নীলফামারী-২ আসনের বর্তমান সাংসদ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, জঙ্গীবাদ এবং সন্ত্রাসের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। একটি অপশক্তি ধর্মকে ব্যবহার করে জঙ্গীবাদ সৃষ্টি করে শান্তির ধর্ম ইসলামের ক্ষতি করছে। এর ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানগণ।

শনিবার (১ ডিসেম্বর) দুপুরে নীলফামারীর শিল্পকলা অডিটোরিয়ামে ধর্ম-জ্ঞান বিকাশে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে জননেত্রী শেখ হাসিনার অনুপ্রেরণা আলেম সমাজের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন আসাদুজ্জামান নুর।

মন্ত্রী বলেন, বিএনপি জামায়াতের সময় জঙ্গীবাদের উত্থান ঘটে। এর নেপথ্যে ছিলো মহান স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তি জামায়াত। বাংলাদেশকে মনে প্রাণে গ্রহণ করতে না পেরে নানাভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে তারা।

মতিবিনময় সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা আ’লীগের সভাপতি ও পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আ’লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু বক্তব্য দেন।

ইসলামিক ফাউন্ডেশন নীলফামারী জেলা কার্যালয়ের উপ-পরিচালক এরফান আলীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন কার্যালয়ের মাস্টার ট্রেইনার শামিমুল ইসলাম।

এতে স্বাগত বক্তব্য দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য মশিউর রহমান।

অন্যান্যের মধ্যে মসজিদ ভিত্তিক শিক্ষা কার্যক্রমের শিক্ষক তফুরা খাতুন, ইসলামিক ফাউন্ডেশন শিক্ষক সমিতির সভাপতি ফিরোজ আলম, জাতীয় ইমাম সমিতির সভাপতি গোলাম মোস্তফা এবং নীলফামারী বড় মসজিদের ইমাম আশরাফুল হক।

/পি.এস

নীলফামারী,অপশক্তি,জঙ্গিবাদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close