• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

‘মানুষ পরিবর্তন চায়, দয়া কিংবা অনুগ্রহ নয়’

প্রকাশ:  ০১ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৬ | আপডেট : ০১ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৫
নিজস্ব প্রতিবেদক

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষ পরিবর্তন চায়, কারও কাছে দয়া কিংবা অনুগ্রহ নিয়ে বাঁচতে নয়।

শনিবার (১ ডিসেম্বর) বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গায়েবি মামলায় বিরোধী নেতাকর্মীদের গ্রেফতারসহ বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কথা তুলে ধরতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

একদিন ভোট দিলেই গণতন্ত্র রক্ষা করা হয় না উল্লেখ করে ড. কামাল হোসেন বলেন, প্রজাতন্ত্রের মালিক জনগণ। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে। সুষ্ঠু নির্বাচন না হলে দেশের সাবভৌমত্ব এবং গণতন্ত্র হুমকির মুখে পড়বে।

অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে সবাইকে সর্তক হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র হতে পারে সে জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের এ নেতা বলেন, যারা প্রার্থী তাদেরকেও গ্রেফতার করা হচ্ছে। নির্বাচনের যে লেভেল প্লেয়িং ফিল্ড তার ন্যূনতম অবস্থা এখন নেই। অবিলম্বে গ্রেফতার ও ঘরে ঘরে তল্লাশি বন্ধ করতে হবে। নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

এসময় সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে জনসাধারণকে ভোট পাহারা দেওয়ার আহ্বান জানান ড. কামাল।

ভোটের সময় কেন্দ্রের ভিতরে ছবি তোলার নির্বাচনে কমিশনের বিধি নিষেধ প্রসঙ্গে তিনি বলেন, এসব অপ্রাসঙ্গিক। বিধি প্রত্যাহার না হলে ঐক্যফ্রন্ট আদালতে যেতে বাধ্য হবে।

উপস্থিত আছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামী আলমগীর, কৃষক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, গণফোরাম নেতা মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, সুলতান মো.মনসুর এবং গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

/অ-ভি

মানুষ,পরিবর্তন,নির্বাচন,ড. কামাল হোসেন,জাতীয় ঐক্যফ্রন্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close