• রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫
  • ||

নবম ওয়েজ বোর্ডের সুপারিশ পর্যালোচনায় মন্ত্রিসভা কমিটি গঠন

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০১৮, ২২:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম মজুরি বোর্ডের করা সুপারিশ পর্যালোচনা করতে পাঁচ সদস্যের একটি মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সংস্কৃতিমন্ত্রীকে আহ্বায়ক এবং শিল্পমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী ও শ্রমমন্ত্রীকে সদস্য করা হয়েছে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার তেজগাঁও কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে 'নবম সংবাদপত্র মজুরি বোর্ড, ২০১৮'-এর সুপারিশ উত্থাপন করা হলে এ কমিটি গঠনের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, পাঁচটি শ্রেণিতে ১৫টি বেতনক্রম নির্ধারণে সুপারিশ করা হয়েছে। মজুরি বোর্ড প্রথম তিন গ্রেডে ৮০ শতাংশ এবং শেষের তিন গ্রেডে ৮৫ শতাংশ বেতন বাড়ানোর সুপারিশ করেছে। এ ছাড়া মূল বেতনের সঙ্গে সামঞ্জস্য রেখে অন্যান্য সুবিধা দেওয়ার প্রস্তাবও রেখেছে।

তিনি বলেন, তথ্য মন্ত্রণালয় কমিটিতে সাচিবিক দায়িত্ব পালন করবে। এই কমিটি যে সুপারিশ দেবে তা গেজেট আকারে প্রকাশ করা হবে। আগামী ২৮ জানুয়ারির মধ্যে গেজেট প্রকাশের বাধ্যবাধকতা রয়েছে। সেজন্য মন্ত্রিসভা কমিটিকে ১৮ জানুয়ারির মধ্যে সুপারিশ দিতে বলা হয়েছে।

/ইকা

apps

সর্বাধিক পঠিত