• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

দুর্নীতি স্বাধীনতার স্বপ্নকে ধূলিস্যাৎ করছে: প্রধান বিচারপতি

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৮, ১৩:৩১
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

দুর্নীতি স্বাধীনতার স্বপ্নকে ধূলিস্যাৎ করছে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রোববার (৯ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে দুর্নীতিবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন তিনি।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ সমাবেশের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সম্পর্কিত খবর

    প্রধান বিচারপতি বলেন, দুর্নীতি আমাদের একটি জাতীয় ব্যাধি। এটি সমাজে অর্থনৈতিক বৈষম্য সৃষ্টি করে। সুষম রাষ্ট্রীয় উন্নয়ন ব্যাহত করে। জাতীয় এই সমস্যা প্রতিরোধে দুদককে একটি বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হয়েছে।

    তিনি বলেন, দুর্নীতি সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করে স্বাধীনতার স্বপ্নকে ধূলিস্যাৎ করেছে। কাজেই দেশের যুবসমাজ রুখে দাঁড়ালে আর কেউ দুর্নীতির সুযোগ পাবে না।

    সৈয়দ মাহমুদ হোসেন বলেন, এই প্রতিষ্ঠান (দুদক) সৃষ্টির ফলে ক্ষমতাধর দুর্নীতিবাজরা শঙ্কিত হয়ে পড়েন। নৈতিক আদর্শ ও নৈতিক অবস্থান সৃষ্টির জন্য আমাদের দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

    তিনি বলেন, অনেক ত্যাগ ও রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। কিন্তু দুর্নীতির কারণে সেই অর্জন নষ্ট হচ্ছে। সমাজ থেকে দূরে সরে যাচ্ছে আদর্শ ও নৈতিকতা।

    প্রধান বিচারপতি বলেন, এ অবস্থার পরিবর্তন করতে দেশের যুবসমাজের দুর্নীতিবিরোধী অভিযানে সম্পৃক্ত হওয়ার এখন সময়ের দাবি। কারণ দেশের ভবিষ্যৎ নির্ভর করছে তরুণ প্রজন্মের ওপর।

    সৈয়দ মাহমুদ হোসেন বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলনে তরুণদের ভূমিকা আছে। তরুণ সমাজ দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ালে কেউ দুর্নীতি করার সাহস পাবে না। সবাই দুর্নীতিকে না বলুন।

    অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দুদক কমিশনার এএসএম আমিনুল ইসলাম, ড. মোজাম্মেল হক খান, দুদক সচিব শামসুল আরেফিনসহ সংস্থাটির বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

    /এসএম

    প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close