• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশে স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নাই: ড. কামাল

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৪ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৬
নিজস্ব প্রতিবেদক

দেশে স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নাই বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। বলেছেন, দেশে আইনের শাসন ও সুশাসন নিশ্চিত হওয়া জরুরী। দেশের মালিক জনগণ, আর জনগণের মালিকানা তাদেরকে ফিরিয়ে দিতে হবে।

সোমবার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে রাজনীতি ও মানবাধিকার শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী শেখ শহিদুল ইসলাম, সাবেক সচিব মোফাজ্জল করিম, মোঃ নূরুল হুদা মিলু, আবদুল্লাহ আল মামুন ও তালুকদার মনিরুজ্জামান মনির প্রমুখ।

ড. কামাল বলেন, বিনা বিচারে হত্যাকাণ্ড মহামারি আকারে বাড়ছে যা মানুষের মনে উদ্বেগ উৎকণ্ঠা বাড়ছে। দেশে গণতন্ত্র না থাকার কারণে এসব হত্যাকাণ্ড বাড়ছে।

কেন দেশে মানবাধিকার লংঘন কিংবা গুম খুন আরও বাড়ছে তার তদন্ত হওয়া উচিত এবং এ জন্য সরকারের জবাবদিহি করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

ড. কামাল বলেন, এ সরকারের সময় আর মাত্র ১০-২০ দিন। তারপর মন্ত্রীরা এমপিরা তো সাধারণ নাগরিক হয়ে যাবে।

তিনি বলেন, ভয়ভীতি উপেক্ষা করে জনগণকে ভোট কেন্দ্রে যেতে হবে এবং ভোট দিতে হবে। ভোট না দিতে না পারলে দেশের স্বাধীনতা হারিয়ে যাবে। আর স্বাধীনতা হারিয়ে গেলে তো আমরা চুপ করে বসে থাকবো না।

ড. কামাল বলেন, ২০১৪ সালে তথাকথিত নির্বাচনে এ সরকার ক্ষমতায় এসেছে। তখন সরকারপ্রধান বলেছিল খুব শিগগির সবার সাথে আলোচনার করে একটি গ্রহণযোগ্য নিবাচন করা হবে। এখন প্রশ্ন হচ্ছে, তাহলে খুব শিগগির কি ৫ বছর কাটানো, তবে তো বাংলা ডিকশনারী পরিবর্তন করতে হবে।

গতকাল এনবিআরের চেয়ারম্যান বলেছেন, ড. কামাল আয়কর ফাঁকি দিচ্ছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আমি আইনজীবীদের মধ্যে সেরা ৫ জনের একজন। সুতরাং তারা আমার সম্পর্কে খতিয়ে দেখলে আমি স্বাগত জানাবো।

ঐক্যফ্রন্টের প্রধান হিসেবে নির্বাচনের প্রচারে নামবেন কিনা এমন প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, আমার বয়স ৮০ বছর। তবে জনমত তৈরি করতে যা যা প্রয়োজন সবই করবো।

পিবিডি/জিএম/এসএম

ড. কামাল,ঐক্যফ্রন্ট,গণফোরাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close