• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ক্যারিবীয়দের ২৫৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৮ | আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ১৭:১৫
ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ জিতলেই টাইগারদের সিরিজ নিশ্চিত হয়ে যাবে। ব্যাটিংয়ে নেমেই শুরুতে ধাক্কা খায় স্বাগতিকরা। আহত হয়ে মাঠের বাইরে চলে যান ওপেনার লিটন কুমার দাস। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট ২৫৫ রান সংগ্রহ করে মাশরাফি বাহিনী। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের করতে হবে ২৫৬ রান।এদিকে প্রথম ম্যাচে জিতে সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর ১টায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

এদিকে শুরুতেই ফিরে যায় ইমরুল কায়েস। ওশনে থমাসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে উইকেট কিপার হোপের কাছে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। আউট হবার আগে শুন্য রান করেন ইমরুল।গত ম্যাচে রান পাননি তামিম। এ ম্যাচে দায়িত্ব তার উপর বেড়ে যায়। আগের ম্যাচের জয়ের অন্যতম নায়ক মুশফিকের সঙ্গে তামিমের জুটিটা বেশ জমে । আসে ১১১ রানের পার্টনারশিপ। ৬৩ বলে ঠিক ৫০ করে আউট হন তামিম। ওয়ানডেতে এটা তার ৪৪তম হাফসেঞ্চুরি।

সম্পর্কিত খবর

    তামিমের পরপরই ৮০ বলে ৬২ রানের লড়াকু ইনিংস খেলে ড্রেসিংরুমে ফেরেন মুশফিক। সাকিব- মাহমুদউল্লাহ জুটি দেখে শুনে খেলতে থাকেন। সসাকিবের সঙ্গে তার ৬১ রানের জুটিকে গুরুত্বপূর্ণই বলতে হবে। পরপর দুই উইকেট হারিয়ে যে চাপ ভর করছিল সেটা দূর হয় এ জুটির কারণেই। রিয়াদ করেন ৩০ রান, ৫১ বলে।

    ওদিকে ৫৪ বলে ক্যারিয়ারের ৪০তম হাফসেঞ্চুরি তুলে নেন সাকিব আল হাসান। হাফ সেঞ্চুরির পর হাতখুলে খেলেন সাকিব। কিন্তু যেতে পারেননি বেশিদুর। ৬২ বলে ৬৫ করে বিদায় নেন সাকিব। সাত নম্বরে ব্যাট করতে নেমে ৬ বলে আউট হন সৌম্য। ৫ রান করার পর আহত হয়ে ফিরে যাওয়া লিটন ব্যাট করতে নামলেও আর মাত্র ৩ রান যোগ করে করতে পারেন তিনি। শেষ পর্যন্ত বাংলাদেশের স্কোর থামে ৭ উইকেটে ২৫৫ রানে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৫৪ রান দিয়ে ৩ উইকেট নেন থমাস।

    এর আগে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রভম্যান পাওয়েল। ফলে প্রথমে ব্যাটিং করতে মাঠে নামে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর একটায় ম্যাচটি শুরু হয়।

    রোববার সিরিজের প্রথম ওয়ানডেটি জিতে এরই মধ্যে ১-০তে এগিয়ে আছে বাংলাদেশ। আজকের ম্যাচে জয় পেলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নেবে স্বাগতিকরা। অন্যদিকে সিরিজে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই ক্যারিবীয়দের।

    আজকের ম্যাচে বাংলাদেশ দলে কোন পরিবর্তন আসেনি। প্রথম ম্যাচের উইনিং কম্বিনেশন নিয়েই নামবেন মাশরাফিরা। এদিকে ওয়েস্ট ইন্ডিজের একাদশে একটি পরিবর্তন এসেছে। কিয়েরন পাওয়েলের বদলে একাদশে স্থান পেয়েছেন চন্দরপল হেমরাজ।এদিকে এ ম্যাচ দিয়ে নতুন রেকর্ড ছুঁলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ক হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে সর্বোচ্চসংখ্যক ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার নজির গড়লেন তিনি। ৬৯ ম্যাচে টাইগারদের নেতৃত্ব দিয়ে এতদিন রেকর্ডটি ছিল সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের দখলে। এবার তাকে ধরে ফেললেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close