• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অ্যাডভোকেট পাপিয়ার তোপের মুখে দুদকের আইনজীবী (ভিডিও)

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৮, ১৮:০৫ | আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ১৮:১২
নিজস্ব প্রতিবেদক

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আদালতের রায়ে দণ্ডপ্রাপ্ত সকলের অংশগ্রহণ নিশ্চিত করা নিয়ে অ্যাডভোকেট আশিফা আশরাফী পাপিয়ার তোপের মুখে পড়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান। সম্প্রতি তাদের আলাচারিতার একটি ভিডিও গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

আইনজীবী খুরশীদ আলম ও অ্যাডভোকেট পাপিয়ার কথোপকথন হুবহু তুলে ধরা হলো-

পাপিয়া বলেন, হাফটা খাওয়ানোর সুযোগ নেই। আমি বললাম, না। তো কী করতে চান? ছোট একটা দল করতে চাই। দুজন থাকবো। আওয়ামী লীগ ও বিএনপি পাঁচ বছর পর বিপদে পড়বে। আমাদের নিয়ে অ্যালায়েন্স গ্রুপ করবে। তখন আমি রাজা হবো।

খুরশীদ আলম খানের উদ্দেশে পাপিয়া বলেন, হাসিনা, খালেদা যারা যারা আছে সবাইকে ভোট করতে দিবেন। আপনি কি জন্মনিয়ন্ত্রণ করছেন? ভোট কি লাইগেশন করছেন?

জবাবে খুরশীদ আলম খান বলেন, ভোট নিয়ন্ত্রণ।

উত্তরে পাপিয়া বলেন, কিসের ভোট নিয়ন্ত্রণ? ইসি যে এতগুলো রিটার্নিং অফিসার দিয়ে নমিনেশন অবৈধ করেছে। শুধুমাত্র রিটার্নিং অফিসারের নেতৃত্বে ভোট চলে নাকি বাংলাদেশে?

খুরশীদ আলম খান বলেন, রিটার্নিং অফিসারদের ৫০% অর্ডার রিভার্স হয়ে গেছে। তখন পাপিয়া বলেন, তাহলে ওদের আন্ডারে ভোটটা কীভাবে হবে সেটা বলেন? তখন খুরশীদ আলম খান বলেন, আপনি ফেয়ার ভোট দেবেন। আপনি কমপ্লেইন দেবেন, অবজেকশন দেবেন।

এ সময় পাপিয়া আচরণবিধি খাওয়ানোর কথা বললে খুরশীদ আলম খান বলেন, হ্যাঁ আচরণবিধি খাওয়াতে খাওয়াতে শেষ করে দিয়েছেন।

পাপিয়া বলেন, কারও ভোটে আপনি বাধা দেবেন না। খুরশীদ আলম খান বলেন, ‘আরে ভাই, মনে হয় আমি ...করছি।

পাপিয়া আরও বলেন, শুধু আপনার সঙ্গে আমার খাতির আছে। তা না হলে এতক্ষণে আপনার সঙ্গে আমার হাতাহাতি হয়ে যেত। যত খারাপ খারাপ কাজ আপনি করলেন গত ১০ বছরে। সব খারাপ খারাপ কাজ করছেন।

অ্যাডভোকেট পাপিয়া বলেন, বাংলাদেশ উন্নয়নের খাতায় এখনও উঠতে পারছে? প্রতি বছর ৭২ হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে।

এ সময় খুরশদি আলম খান বলেন, আপা আমাদের পারফরমেন্স তো আপনি নোটিশ বোর্ডেই দেখছেন? এর উত্তরে পাপিয়া বলেন, কী দেখব আপনাদের। দুদকের সঙ্গে আর দুর্নীতির সঙ্গে আপনাদের কোনো পারফরমেন্সই নাই।

পাপিয়া বলেন, সাইফুর রহমানের ছেলে কেন ভোট করছে? শেখ সেলিম কেন ভোট করছে, শেখ হেলাল কেন ভোট করছে নিয়ে আসতে হবে? নাজমুল হুদা কেন ভোট করছে?

উত্তরে খুরশীদ আলম বলেন, বারবার বলছি, নাজমুল হুদা কীভাবে করছেন সেটা আমরাই জানি না।’ এর উত্তরে পাপিয়া বলেন, আপনারা জানেন না বললে তো হবে না।

খুরশীদ আলম খান আরও বলেন, আমরা চাই আপনার মতো একটা স্পিডেট পারসন ভোটে আসুক।

পাপিয়া বলেন, আমি ক্ষমতায় আসলে দেশ প্রাতিষ্ঠানিক রূপ পাবে। আওয়ামী লীগও আমাকে ক্ষমতায় আনবে না, বিএনপিও না।

কেউ আপনাকে আটকিয়ে রাখতে পারবে না খুরশীদ আলমের এমন বক্তব্যে পাপিয়া বলেন, আপনি তো জাতিই শেষ করে দিচ্ছেন। নাজমুল হুদার মতো একজন...

ভিডিও কৃতজ্ঞতা: চ্যানেল ২৪

/পিবিডি/আরাফাত

অ্যাডভোকেট আশিফা আশরাফী পাপিয়া,দুদক,আইনজীবী খুরশীদ আলম খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close