• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বসিয়ে রেখেও বামজোটকে দেখা দেননি ইসি সচিব

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০১৮, ১৬:১২
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ জানাতে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে ব্যর্থ হয়েছেন বাম গণতান্ত্রিক জোটের একটি প্রতিনিধি দল। দেখা করার কথা বলে বসিয়ে রেখেও ইসি সচিব শেষ পর্যন্ত সামনে আসেননি বলে অভিযোগ করেছেন বামজোটের নেতারা।

জানা যায়, শনিবার (১৫ ডিসেম্বর) বেলা ১২টার দিকে ইসি সচিবের সঙ্গে সাক্ষাৎ করতে নির্বাচন ভবনে আসেন বাম গণতান্ত্রিক জোটের একটি প্রতিনিধি দল।

জোটের নির্বাচনী পরিচালনা কমিটির সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শাহ আলমের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ, কমিউনিস্ট লীগের সদস্য নজরুল ইসলাম ও মীর মোফাজ্জাল হোসেন।

এসময় হেলালুদ্দীন আহমদের ব্যক্তিগত সহকারী (পিএস) তাদের অপেক্ষা করতে বলেন। কিন্তু প্রায় এক ঘণ্টা বসে থাকার পর পিএস জানান, আজ আর দেখা হবে না।

পরে সেখান থেকে বেরিয়ে শাহ আলম সাংবাদিকদের বলেন, সারা দেশে বিভিন্ন সংসদীয় আসনে সরকারি দলের সমর্থকরা আমাদের নেতাদের পোস্টার ছিঁড়ে ফেলছে। এছাড়া প্রচার কাজে বাধার সৃষ্টি করছে। তাদের সঙ্গে পুলিশও একই আচরণ করছে। এসব জানাতেই সচিবের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলাম। কিন্তু সাক্ষাৎ না করায় লিখিত অভিযোগ প্রাপ্তি ও জারি শাখায় জমা দিয়েছি।

বামজোটের লিখিত অভিযোগে বলা হয়, ঢাকা-৬, ঢাকা-১২, ঢাকা-১৩, ঢাকা-১৪, ঢাকা-১৭, পটুয়াখালী-৪, কুষ্টিয়া-৩, সাতক্ষীরা-১, জামালপুর-২ ও দিনাজপুর-৪ আসনে বাম গণতান্ত্রিক জোটের প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বাধা, সরকারি দলের কর্মীদের হামলা ও পুলিশি বাধা দেওয়া হয়েছে।

শাহ আলম বলেন, কর্মী-সমর্থকদের পুলিশ হয়রানি করছে। বাকি আসনগুলোতেও বামজোটের কর্মীদের ওপর হামলা, পোস্টার ছিঁড়ে ফেলা, মাইকের তার ছিঁড়ে ফেলা, প্রচারণায় বাধা ও পুলিশি হয়ারনিসহ বেশ কিছু বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। আশাকরি, নির্বাচন কমিশন বিষয়গুলো বিবেচনায় নিয়ে দ্রুত ব্যবস্থা নেবে।

/পিবিডি/আরাফাত

হেলালুদ্দীন আহমদ,বাম গণতান্ত্রিক জোট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close