• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সেই সাংবাদিককে নির্ভয়ে কাজ চালাতে বললেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০১৮, ২০:১৫
নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতা বিরোধী দল জামায়াতে ইসলামী নিয়ে প্রশ্ন করায় ড. কামাল হোসেনের তোপের মুখে পড়া সাংবাদিক ভাস্কর ভাদুরীকে নির্ভয়ে কাজ চালিয়ে যেতে বলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয় দিবসের আলোচনা সভা শেষে বের হওয়ার পথে ওই সাংবাদিককে কাছে ডেকে কথা বলেন প্রধানমন্ত্রী।

সম্পর্কিত খবর

    পরে সাংবাদিক ভাস্কর ভাদুরী গণমাধ্যমকে বলেন, প্রথমে আপা (শেখ হাসিনা) আমার কাছে জানতে চাইলেন, সেদিন কী হয়েছিল। আমি বিস্তারিত বললাম। তিনি বলেছেন, এতে ভয় পাওয়ার কিছু নেই। তুমি তোমার কাজ নির্ভয়ে চালিয়ে যাও।

    প্রধানমন্ত্রী বলেছেন, উনারা যদি এভাবে সাংবাদিকদের খামোশ বলে থামিয়ে দিতে চান তাহলে তারা ক্ষমতায় এসে কী বাক-স্বাধীনতা নিশ্চিত করবে তা মানুষের জানা হয়ে গেছে। যোগ করেন ভাস্কর।

    যমুনা টিভির সাংবাদিক ভাস্কর জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সঙ্গে ৫ মিনিটের মতো কথা বলেছেন। প্রধানমন্ত্রীর এমন স্নেহশীল আচরণে তিনি মুগ্ধ বলেও মন্তব্য করেন তিনি।

    উল্লেখ্য, শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান ঐক্যফ্রন্টের নেতারা।

    শ্রদ্ধা নিবেদন শেষে আলাপকালে ড. কামাল হোসেনের কাছে সাংবাদিক ভাস্কর ভাদুরী জানতে চান, জামায়াতের তো রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন বাতিল হয়েছে, এখন জামায়াত সম্পর্কে আপনাদের সর্বশেষ অবস্থান কী?

    এ প্রশ্নে ক্ষিপ্ত হন কামাল হোসেন। তিনি বলেন, কত টাকা পেয়েছ এই প্রশ্নগুলো করার জন্য? শহীদ মিনারে এসেছ, শহীদদের কথা চিন্তা করা উচিত। কোন চ্যানেল থেকে এসেছ? চিনে রাখব। চুপ করো, খামোশ!

    এ খবর প্রকাশের ব্যাপক সমালোচনার মুখে পড়েন ড. কামাল হোসেন। পরে ওই ঘটনার জন্য ১৫ ডিসেম্বর দুঃখ প্রকাশ করেন তিনি।

    /পিবিডি/আরাফাত

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close