• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ড. কামাল দেশবিরোধী শক্তিকে ক্ষমতায় আনার ষড়যন্ত্র করছেন: আইনমন্ত্রী

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০১৮, ১৮:১৬ | আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৮:২১
নিজস্ব প্রতিবেদক

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সমালোচনা করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশের জন্য তিনি কোনো কাজ করেননি। তিনি দেশবিরোধী শক্তিকে ক্ষমতায় আনতে ষড়যন্ত্র করছেন। তাই তাদের সঙ্গে জোট করেছেন। তার আসল রূপে উন্মোচিত হয়ে গেছে।

মঙ্গলবার( ১৮ ডিসেম্বর ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের আইনজীবীদের জাতীয় সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, ড. কামাল হোসেনে একাত্তরে পাকিস্তানে ছিলেন। ১৯৭৫ সালে যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয় উনি তখন ইংল্যান্ডে ছিলেন। এরপর থেকে তিনি যা যা করেছেন সেটা যদি দেখেন তাহলে সেটা বাংলাদেশের জনগণের জন্য উনি কোনো কাজ করেন নাই।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে মূলত দুটি পক্ষের মধ্যে লড়াই হবে। একটি শেখ হাসিনার নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। আর অন্যটি বাংলাদেশের স্বাধীনতা বিরোধী দল-জামায়াতে ইসলাম ও তাদের লালন পালনকারী, বিদেশে অর্থ পাচারকারী এবং এতিমদের টাকা লুটপাটের দায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা। যারা বাংলাদেশের অগ্নিসন্ত্রাসের প্রবর্তক এবং ২০১৫ সালে বাংলাদেশ অগ্নি সন্ত্রাসের মাধ্যমে বিশ্বব্যাপী কুখ্যাতি অর্জন করেছে।

বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে আইনমন্ত্রী বলেছেন, বিএনপি-জামায়াত ভোট, রাজপথ সব কিছুতে ব্যর্থ। তারা বাংলার মানুষ নয়, ক্ষমতা চায়। তারা আইএসআইয়ের এজেন্ট। আইএসআইয়ের সহায়তা চাইছে ক্ষ বিএনপি আবারো মরণকামড় নেওয়ার প্রস্তুতি নিয়েছে।

অনুষ্ঠানে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির স্বাগত বক্তব্য রাখেন। তিনি নির্বাচনে সাম্প্রদায়িক হামলা প্রতিহত করার ঘোষণা দেন। এ জন্য দেশব্যাপী প্রতিরোধ কমিটি গঠন, জনসচেতনতা তৈরিসহ বিভিন্ন পদক্ষেপের কথা জানান তিনি।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উপদেষ্টা বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, ঢাকা আইনজীবী সমিতির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট কাজী শাহানারা ইয়াসমিন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক বিচারপতি নিজামুল হক নাসিম ও বিচারপতি মো তাফাজ্জাল ইসলাম প্রমুখ।

পিবিডি-এনই/

ড. কামাল,আইনমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close