• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্ত্রীর সঙ্গে কথা কবে ফাঁস হবে জানি না: নজরুল

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০১৮, ১৯:২৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান বলেছেন, দেখেন কী দেশে আমরা বসবাস করি, আপনি স্ত্রীর সঙ্গে কথা বলেছেন সেটা কোথায় জমা আছে এবং কবে ফাঁস হবে আমরা জানি না। আমাদের দু’জন নেতা আলোচনা করেছেন, তাদের আওয়াজটা খেয়াল করবেন সেটা ছিল তাদের ক্ষোভের আওয়াজ।

শনিবার (২৯ ডিসেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মাঝপথে নির্বাচন বর্জন করতে পারে বিএনপি, প্রধানমন্ত্রীর এমন বক্তব্য প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, উনি আমাদের নেত্রী না। আমরা কী করব না করব, এটা তার বিষয় না।

বিএনপি নেতা বলেন, ১০ বছর পর আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। অনেক নির্বাচন দেখেছি কিন্তু এমন অসমতল নির্বাচন দেখিনি।

তিনি বলেন, ৮ নভেম্বর তফসিল ঘোষণার পর থেকে শুক্রবার (২৮ ডিসেম্বর) পর্যন্ত বিরোধী দলের ১১ হাজার ৫০৬ জনকে গ্রেফতার করা হয়েছে। মামলা হয়েছে ৯২৭টি। বিরোধী দলের অফিস, মিছিল ও কার্যক্রমে হামলা করা হয়েছে ২ হাজার ৮৯৬ বার। এতে ১৩ হাজার ২৫২ জন নেতাকর্মী আহত হয়েছেন। মারা গেছেন ৯ জন। শুক্রবার একদিনে গ্রেফতার করা হয়েছে ১ হাজার ১২৭ জনকে। মামলা হয়েছে ৫৯টি। ২৯৮ প্রার্থীর মধ্যে ১৭ জন এখনও কারাগারে। এ ১৭ জনের মধ্যে ৭ জন গ্রেফতার হয়েছেন নির্বাচনের তফসিল ঘোষণার পর।

নজরুল ইসলাম বলেন, আমরা নানাভাবে খবর পাই সিটি কর্পোরেশন, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার যা করেছে জাতীয় নির্বাচনেও সরকার সে রকম কিছু করার পরিকল্পনা করেছে। ভোটের আগে ভোটের বাক্স ভর্তি করা এবং জাল ভোট দেয়ার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে সরকার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, জনগণ ও নেতাকর্মীদের কাছে আহ্বান জানাই, আপনারা সজাগ ও সচেতন থাকবেন। যেকোনো ধরনের মন্দ পরিকল্পনা প্রতিহত করবেন। কেউ যেন আগেই বাক্স ভরতে না পারে। জাল ভোট দিতে না পারে। ফলাফল বদলে দিতে না পারে। মানুষ পরিবর্তন চায়, আমরাও পরিবর্তন চাই।

নজরুল ইসলাম খান বলেন, আমরা আশা করি না যে আমাদের এজেন্টদের বের করে দেয়া হবে। যদি সেই পরিস্থিতি হয় তাহলে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্ট আহ্বায়ক গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, কেন্দ্রীয় নেতা জগলুল হায়দার আফ্রিক, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

/পিবিডি/আরাফাত

নজরুল ইসলাম খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close